ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

ফের ফিল্ডিংয়ে পাকিস্তান, প্রোটিয়াদের শুভ সূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১, ৪ এপ্রিল ২০২১ | আপডেট: ১৫:৫১, ৪ এপ্রিল ২০২১

অপরিবর্তিত দল নিয়ে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। আজ রোববার জোহান্সবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে স্থানীয় সময় সকাল ১০টায় মুখোমুখি হয়েছে দুদল। এদিনও টস জিতে স্বাগতিকদের আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে সফরকারীরা।

তবে ইনিংস শুরুর ৯ ওভারের মধ্যে দলকে কোনও সাফল্য এনে দিতে পারেননি পাকিস্তানি দুই উদ্বোধনী বোলার শাহিন আফ্রিদি ও হাসনাইন। যদিও ১০ম ওভারে আক্রমণে এসেই ছক্কা হজম করলেও পরের বলেই মারকুটে মার্করামকে তুলে নিয়ে দলকে সাফল্য এনে দেন ফাহিম আশরাফ। তার আগে দেখেশুনে ব্যাট চালিয়ে ৯ ওভারেই ৪৯ রান তুলে শুভ সূচনা করেন দুই প্রোটিয়া ওপেনার।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৫ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ১২৮ রান। টেম্বা বাভুমা ২৯ রানে এবং কুইন্টন ডি কক ৫৭ রানে ক্রিজে আছেন। এইডেন মার্করাম ৩৯ রান করে সাজঘরে ফেরেন। তার ৩৪ বলের ইনিংসে ছিল ৪টি চার ও দুটি ছক্কার মার।

এদিকে আজ পিঙ্ক ডে উপলক্ষ্যে গোলাপী পোশাক পরিধান করে খেলতে নেমেছে দক্ষিণ আফ্রিকা দল। ২০১৩ সাল থেকে শুরু করে পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচটি হচ্ছে তাদের ৯ম পিঙ্ক ডে।

এর আগে গত শুক্রবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে শেষ বলে উত্তেজনা ছড়িয়ে মাত্র ৩ উইকেটে হেরে যায় স্বাগতিকরা। আর ওই ম্যাচে ইতোমধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে ফুরফুরে মেজাজেই আছে বাবর আজমের দল।

এ বিষয়ে প্রোটিয়া ক্যাপ্টেন টেম্বা বাভুমা বলেন, "প্রথম ওয়ানডেতে আমরা যে ভুল করেছিলাম সেগুলো সংশোধন করার এবং আরও ভালো কিছু কাজ করার সুযোগ রয়েছে। সেইসঙ্গে আজ জিতে আমরা সিরিজে ফিরতে চাই।" 

যদিও আজ দলে কোনও পরিবর্তন আনা ছাড়াই খেলতে নামে দক্ষিণ আফ্রিকা। তবে খেলতে নামার আগেই একটা দুঃসংবাদ শুনতে হয়েছে বাভুমার দলকে। আর তা হলো- গত ম্যাচে স্লো ওভাররেটের কারণে ম্যাচ ফী থেকে ১০ শতাংশ জরিমানা করা হয়েছে প্রোটিয়া দলকে।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, টেম্বা বাভুমা (অধিনায়ক), রশিয়ে ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, হেনরিক ক্লাসেন, অ্যান্ডিলে ফেহলুকায়ো, তাবরাইজ শামসি, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও আনরিক নর্টজে। 

পাকিস্তান একাদশ: ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), আসিফ আলী, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ হাসনাইন, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ ও দানিশ আজিজ।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি