ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

জয়ের লক্ষ্যেই নামছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০, ২১ এপ্রিল ২০২১ | আপডেট: ০৮:৪১, ২১ এপ্রিল ২০২১

ছন্নছাড়া ওয়েস্ট ইন্ডিজের কাছে ঘরের মাঠেই ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়ে সিরিজ হারের পর এই মুহুর্তে সম্ভবত বাংলাদেশ ক্রিকেট দল মানসিকভাবে সবচেয়ে বেশী বিপর্যস্ত। তবে শ্রীলংকা সফরে গিয়ে স্বাগতিকদের বিপক্ষে এখনও সেরাটা দেয়ার আশা করছে টাইগাররা।

দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে বাংলাদেশ এখন শ্রীলংকায়। সিরিজের প্রথম ম্যাচটি শুরু হচ্ছে আজ বুধবার ক্যান্ডির পেল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে জয়ের লক্ষ্যেই নামছে বাংলাদেশ দল। ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়। সরাসরি দেখাবে টি-স্পোর্টস।

এর আগে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফলাফল এবং নিউজিল্যান্ড সফরে গিয়ে সিমিত ওভারের ক্রিকেটেও টাইগারদের সাম্প্রতিক ব্যর্থতা বাংলাদেশকে একেবারেই বিপন্ন দেশে পরিণত করেছে। তবে চাপটা বলতে গেলে সুনির্দিষ্টভাবে অধিনায়ক মোমিনুলের উপরই বেশী। কারণ তার নেতৃত্বে বাংলাদেশ এখনও পর্যন্ত ছয় ম্যাচের মধ্যে মাত্র একটি টেস্টে জয়ের দেখা পেয়েছে।

তারপরও শ্রীলংয়কার বিপক্ষে প্রথম টেস্টে নামার আগ মুহুর্তে মোমিনুল অতীতে যা ঘটেছে তাতে কোনও চাপ অনুভব করছেন না জানিয়ে নিজেকে চাপ মুক্ত রাখার চেষ্টা করছেন। বরং তারা বর্তমানের দিকে মনোযোগ দিয়ে নিজেদের সেরাটা দিয়ে ভাল ফলাফল পাবার আশা করছেন।

এক ভিডিও কনফারেন্সে টাইগার অধিনায়ক সাংবাদিকদের বলেন, ‘আপনারা যদি চাপের কথা বলেন, তাহলে আমি বলব কোনও চাপই আমি অনুভব করছি না। দলও কোনওরকম চাপে নেই।’

তিনি বলেন, ‘আমরা ম্যাচ জয়ের লক্ষ্য নিয়ে এখানে (শ্রীলংকা) এসেছি। শুধু এই টুকুই জানি, ম্যাচ জয়ের জন্য আমরা সেরাটা দেয়ার চেস্টা করব। যদিও জানি স্বাগতিক শ্রীলংকা বেশ ভাল অবস্থানে রয়েছে। তারা নিজেদের মাঠে খেলতে যাচ্ছে। অপরদিকে শেষ দুই টেস্টে ম্যাচেও আমরা ভাল খেলতে পারিনি। তবে যেটি আমি আগেই বলেছি, ক্রিকেটে অতীতের কথা ভাবার কোন কারণ নেই। আমরা যদি সঠিক ভাবে এবং ৫দিন টানা ভাল খেলতে পারি তাহলে ম্যাচ জিততে পারব।’

গত ১২ এপ্রিল দ্বীপদেশটিতে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে পৌঁছেই তারা তিন দিনের রুম কোয়ারেন্টাইনে ছিল। এরপর নিজেদের মধ্যে দুই ভাগে বিভক্ত হয়ে অংশ নিয়েছে দুই দিনের অনুশীলন ম্যাচে।

ওই প্রস্তুতি যে খুব একটা ভাল হয়েছে সেটি বলছেন না মোমিনুল। তবে তার ভাষ্যমতে, এই সিরিজের জন্য ভাল প্রস্তুতিই নিয়ে রেখেছে টাইগাররা। মোমিনুল বলেন, ‘আপনি আশা ছেড়ে দিতে পারেন না। আশা নিয়েই আপনাকে বাঁচতে হবে। আমরা শুধুমাত্র অংশগ্রহণ করতে এখানে আসিনি। অর্থাৎ আপনি যদি তেমন লক্ষ্য নিয়েই আসেন, তাহলে না খেলাই ভাল।

পরিস্থিতি যেমনই হোক, আপনি যেখানেই যাবেন, যতই খারাপ খেলেন, বার বার চেষ্টা করতে হবে এবং জয়লাভের আশা থাকতে হবে। আপনার মধ্যে চেষ্টা থাকতে হবে। সেই লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামতে যাচ্ছি।’

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি