ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এবার মালেশিয়াকে উড়িয়ে দিল নেপাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৭, ১৯ এপ্রিল ২০২১

ফিফটির পর ভুর্তেলের উদযাপন

ফিফটির পর ভুর্তেলের উদযাপন

গত ১৭ এপ্রিল অনুষ্ঠিত প্রথম ম্যাচেই নেদারল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে শুভ সূচনা করেছিল নেপাল। আর এবার মালয়েশিয়াকেও উড়িয়ে দিয়ে আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিল জ্ঞানেন্দ্র মাল্লার দল

আজ সোমবার নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় ক্রিকেট গ্রাউণ্ডে মালয়েশিয়াকে পেয়ে ছক্কা চারের ফুলঝুরি ছুটিয়ে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় নেপাল।

এদিন বিকেলেও টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নেপাল। আগে ব্যাট করতে নেমে স্বাগতিক বোলারদের তোপের মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মালয়েশিয়া। নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে ১৭৬ রান করলেও আজ মাত্র ১০৯ রানেই গুটিয়ে যায় আহমাদ ফেইজের দল। 

দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান আসে ওপেনার সায়েদ আজিজের ব্যাট থেকে। এছাড়া শারভিন মুনিয়ান্দি ২০ রান ও শফিক শরিফ করেন ১৫ রান। এই তিন জন ছাড়া আর কেউই অবশ্য দুই অঙ্কই ছুঁতে পারেননি। বলা ভালো যে, তাদেরকে দুই অঙ্ক ছুঁতে দেয়নি নেপালের বোলাররা। যাতে ১৬.৫ ওভারেই ১০৯ রান তুলতেই শেষ হয়ে যায় সফরকারীদের অক্সিজেন। 

স্বাগতিক বোলারদের মধ্যে কারাণ কেসি মাত্র ১৭ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট। নেপালের তারকা সান্দীপ লামিছানে নেন ২টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট পান সোমপাল কামি, দিপেন্দ্র সিংহ আইরী, শাহাব আলম ও কুশল মাল্লা।

জবাব দিতে নেমে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে একটি উইকেট হারিয়েই মাত্র ১২.১ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় নেপাল। মাত্র ২৬ বলেই টুর্নামেন্টে ও ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন ওপেনার কুশল ভুর্তেল। সেখানেই থামেননি তিনি। অপরাজিত ছিলেন ৬১ রান করে। তার ৪১ বলের ইনিংসে ছিল তিনটি চারের সঙ্গে পাঁচটি বিশাল ছক্কার মার। আগের ম্যাচে ৬২ রান করে আউট হন ভুর্তেল।

তার সঙ্গী হিসেবে উইনিং শট চার মেরে ৬ রানে অপরাজিত ছিলেন ৩ বল খেলা দিপেন্দ্র সিংহ আইরী।

নেপালের পক্ষে আউট হওয়া একমাত্র ব্যাটসম্যানটি হলেন ওপেনার আসিফ শেখ। আগের ম্যাচে ফিফটি পেলেও এ ম্যাচে তিনি আউট হন ৪২ রান করে। ভিরন্দিপ সিংহের বলে পয়েন্টে ক্যাচ দিয়ে ফেরার আগে তার ২৯ বলের ইনিংসটিতে ছিল চারটি চার ও একটি ছয়ের মার।

ডাবল লিগ পদ্ধতির এ টুর্নামেন্টে আগামীকাল ফের নেদারল্যান্ডের মুখোমুখি হবে জ্ঞানেন্দ্র মাল্লার দল। টুর্নামেন্টের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডের কাছে ১৫ রানে হেরে যায় মালয়েশিয়া।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি