ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শান্তর ব্যাটে ডাবল সেঞ্চুরি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৬, ২২ এপ্রিল ২০২১

ক্যারিয়ারের প্রথম শতক হাঁকানোর মুহূর্তে নাজমুল হোসাইন শান্ত।

ক্যারিয়ারের প্রথম শতক হাঁকানোর মুহূর্তে নাজমুল হোসাইন শান্ত।

আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে অর্ধশতক ছিল মাত্র একটি, তাও টেস্ট ফরম্যাটেই। মর্যাদার টেস্ট ক্রিকেটেই নাজমুল হোসাইন শান্ত পেলেন তার প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরির দেখা। এবার শান্তর ‘ভক্ত’ আতহার আলী খান চাইছেন, প্রথম সেঞ্চুরির ইনিংসটিই হয়ে থাকুক প্রথম ডাবল সেঞ্চুরির কীর্তিগাথা!

বয়সভিত্তিক আর ঘরোয়া ক্রিকেট মাতিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখলেও এখানে নিজেকে কেন যেন মেলে ধরতে পারছিলেন না শান্ত। শেষমেশ পারলেন, সুদূর ক্যান্ডি থেকে রীতিমত ক্রিকেট আঙিনায় আলোর রোশনাই ছড়িয়ে। দীর্ঘ সময় ধরে শান্তকে কাছ থেকে দেখা জনপ্রিয় ধারাভাষ্যকার আতহার আলী খান জানালেন, শান্তর ব্যাটিংয়ের ভক্ত তিনি অনেক দিন ধরেই। ভক্ত হিসেবে আতহারের চাওয়া, ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকেই ডাবল সেঞ্চুরিতে রূপ দেবেন শান্ত।

এক সময়ের সেরা এই ওপেনার বলেন, ‘এই ইনিংস খেলার পথে যদিও ও একটা জীবন পেয়েছে, তবে এটা খেলারই অংশ। শান্ত একজন স্পেশাল ক্রিকেটার। আমি অনেক বছর থেকেই ওর অনেক বড় ভক্ত। অবশেষে রান করতে পেরেছে, সেঞ্চুরি করেছে। আশা করব কাল (আজ) সকালেও সেট হয়ে যাক। ওর কাছে আমি দুইশ রান দেখতে চাই।’

এদিকে, প্রথম দিন শেষে শান্ত পরাজিত আছেন ১২৬ রান নিয়ে। তাই দ্বিশতক পেতে হলে তাকে নিশ্চিতভাবেই ব্যাট করতে হবে আরও লম্বা সময়। আতহারের আরেক চাওয়া, অন্তত পাঁচশ হোক বাংলাদেশের দলীয় সংগ্রহ। তবে দ্বিতীয় দিনের শুরুতে ব্যাটসম্যানদের সাবধানতা অবলম্বনের কথা মনে করিয়ে দিতেও ভোলেননি জনপ্রিয় এই ক্রিকেট বিশ্লেষক।

আতহার বলেন, ‘সারাদিন ব্যাটিং করতে পারলে পাঁচশর ওপর রান দেখতে চাই। তবে সারাদিন ব্যাটিং করতে পারবে কি না সেটা হলো কথা। একটা জিনিস মাথায় রাখতে হবে, আজ প্রথম ঘণ্টায় উইকেটটা বোলারদের জন্য ভালো ছিল। আমরা উইকেটে টিকে থেকেছি। দ্বিতীয় দিনও প্রথম দিকে একটু কষ্ট করতে হবে। যদি বেশি উইকেট না হারাই, আমি মনে করি পাঁচশ রান করা সম্ভব।’

অন্যদিকে, শান্তর সঙ্গী হিসেবে ক্রিজে ৬৪ রান নিয়ে অপরাজিত আছেন দলীয় অধিনায়ক মোমিনুল হক সৌরভ। বিদেশের মাটিতে রান না পাওয়ার অভিযোগ আছে টেস্ট সেরা এই ব্যাটসম্যানের বিরুদ্ধেও। আজ সেই অভিযোগের জবাবও দিবেন মোমিনুল। এমনটাই চাওয়া ভক্তকূলের।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি