ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আক্ষেপ নিয়েই ফিরলেন তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৩, ২১ এপ্রিল ২০২১ | আপডেট: ১৪:২৮, ২১ এপ্রিল ২০২১

৯০ রানে আউট হলেন তামিম ইকবাল

৯০ রানে আউট হলেন তামিম ইকবাল

দুই টেস্ট সিরিজের প্রথমটিতে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। তবে শান্তকে সঙ্গী করে সেই ধাক্কা সামাল দিয়ে দলের স্কোরকে দেড়শ পার করে সেঞ্চুরির লক্ষ্যেই ছুটছিলেন তামিম। কিন্তু কাটা পড়লেন নার্ভাজ নাইন্টিতেই।

বাঁহাতি পেসার বিশ্ব ফার্নান্দোর শিকার হয়ে মাত্র ১০ রানের আক্ষেপ নিয়েই ফিরতে হলো দেশ সেরা ওপেনারকে। তার আগে একশ বলে ১৫টি চারের সাহায্যে ৯০ রানের অনবদ্য এক ইনিংস খেলেন তামিম। একইসঙ্গে শান্তর সঙ্গে দ্বিতীয় উইকেটে গড়েন ১৪৪ রানের অসাধারণ এক জুটি।

যাতে অগ্রসরমান দ্বিতীয় সেশনে ৪২ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ২ উইকেটে ১৬৮ রান। ফিফটি হাঁকানো নাজমুল হোসাইন শান্ত ৬৩ রানে ক্রিজে আছেন। তাকে সঙ্গ দিতে ক্রিজে আসা অধিনায়ক মোমিনুল হক সৌরভ আছেন ৪ রানে।

এর আগে তামিমের ব্যাটে প্রথম ওভারে দুই বাউন্ডারিতে ৮ রান এলেও দ্বিতীয় ওভারের শেষ বলেই লেগ বিফোরের ফাঁদে পড়েন সাইফ হাসান (০)। রিভিউ নিয়ে তাকে ফেরায় শ্রীলঙ্কা। বিশ্ব ফার্নান্দোর করা ওই বলটি সরাসরি প্যাডে আঘাত হানলেও সাড়া দেননি ফিল্ড আম্পায়ার রুচিরা পাল্লিইয়াগুরুগে। তবে কনফিডেন্টলি রিভিউ নিয়ে উইকেট পান ফার্নান্দো। যাতে মাত্র ৮ রানেই প্রথম উইকেট হারায় টাইগাররা।

সাইফ ফিরলেও শান্তকে সঙ্গী করে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ৫২ বলেই টেস্ট ক্যারিয়ারে নিজের ২৯তম ফিফটি তুলে নেন তামিম ইকবাল। ফিফটি হাঁকানোর পথে একে একে ১০টি বাউন্ডারি মারেন টাইগার এই ড্যাশিং ওপেনার। পাঁচটি চার মারা শান্তও ছুটছেন সতীর্থের পথ ধরেই।

তার আগে সকালে টস জিতে আগে ব্যাটিং নেন বাংলাদেশ অধিনায়ক মোমিনুল হক। পাল্লেকেলেতে টস একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্ট হিসেবে দেখা দেয়। কারণ, এই মাঠে অনুষ্ঠিত এর আগের তিনটি ম্যাচেই আগে ব্যাটিং করা দলই জয় লাভ করেছে। সুতরাং এখানে টস একটা বড় ফ্যাক্ট, যারা এখানে টসে জেতে তারাই আগে ব্যাটিং করে এবং ম্যাচও জিতে নেয়। 

অর্থাৎ সে হিসেবে দেখা যাচ্ছে- বাংলাদেশ দলের টস ভাগ্য খুবই ভালো। এখন শেষটা ভালো হলেই ষোলকলা পূর্ণ হবে। তবে তার জন্য অবশ্য পাঁচ দিন বা তার কম সময় পর্যন্ত অপেক্ষায় থাকতেই হচ্ছে!

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি