ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১১ ১৪২৮

নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪, ৯ জুন ২০১৭ | আপডেট: ১৩:২১, ৯ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্র“প পর্বে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। কার্ডিফে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সেমি ফাইনালে যেতে হলে এ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই টাইগারদের সামনে। একই সমীকরণ নিউজিল্যান্ডেরও । তবে সেমি ফাইনাল নয়, ম্যাচটিতে জয় পাওয়াই মূল লক্ষ্য বলে জানিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এদিকে এক বিন্দুও ছাড় দিতে নারাজ নিউজিল্যান্ড।
অস্ট্রেুিলয়ার বিপক্ষে বৃষ্টির কল্যাণে পাওয়া একটি পয়েন্ট আর্শিবাদ হয়েই দেখা দিয়েছে বাংলাদেশের জন্য। প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ৩০৫ রান করেও হার টাইগারদের। আর দ্বিতীয় ম্যাচে অজিদেও বিপক্ষে হারতে থাকা বাংলাদেশ বৃষ্টির কারণে একটি পয়েন্ট পায়। সব মিলিয়ে ২ ম্যাচে ১ পয়েন্ট বাংলাদেশ ও নিউজিল্যান্ডের। ৪ পয়েন্ট নিয়ে এরই মধ্যে সেমি নিশ্চিত করেছে ইংল্যান্ড। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তাদের পেছনে অস্ট্রেলিয়া।
ইংল্যান্ড বাদে বাকি ৩ দলেরই সেমিফাইনালে জ্য়াগা করে নেয়ার সুযোগ রয়েছে। শুক্রবার বাংলাদেশ নিউজিল্যান্ডকে হারালেই সেমিতে খেলা নিশ্চিত হবে না। অপেক্ষা করতে হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ম্যাচের ফলাফলের উপর। সে ম্যাচে অজিরা হারলেই বাংলাদেশের স্বপ্ন পুরণ হবে। অন্যথায় ইংলিশদের সাথে সেমিতে উঠবে অজিরা ।
দু দলের সর্বশেষ লড়াইটিতে জয় পেয়েছে বাংলাদেশ । এই জয়ই বাংলাদেশকে আতœবিশ্বাস জোগাচ্ছে আর একটি জয়ের। এদিকে নিউজিল্যান্ডের কাছেও সমান গুরুত্বেও এ ম্যাচটি। বাংলাদেশের মত তাদেরও সেমিতে খেলা সম্ভব একই সমি করণে। তাই নিজেদের শথভাগ দিয়েই চেষ্টা করবে কিউইরা।
এই ম্যাচে বাংলাদেশ একাদশে ফিরতে পারেন স্পিনার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত ।

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি