ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এখনও ‘নিখুঁত’ খেলাটাই খেলতে পারেনি বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৪, ২৬ মে ২০২১

জয়ের আনন্দে উদ্বেলিত টিম বাংলাদেশ

জয়ের আনন্দে উদ্বেলিত টিম বাংলাদেশ

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১০৩ রানের বড় ব্যবধানে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। সেইসঙ্গে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ জয়ের দেখাও পেল টাইগাররা। এমন দলীয় পারফরম্যান্সের পরেও অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, এখনও নিখুঁত খেলাটাই খেলতে পারেনি বাংলাদেশ।

সিরিজের প্রথম ম্যাচে ৯৯ রানে ৪ উইকেট হারানোর পর দ্বিতীয় মঙ্গলবার ম্যাচেও ৭৪ রানে প্রথম সারির ৪ ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। দুই ম্যাচেই মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের জুটিতে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। এরপর ম্যাচ জিতিয়েছেন বোলাররা। দুই ম্যাচেই দারুণ বল করেছেন মেহেদি হাসান মিরাজ। ম্যাচ শেষে তামিম প্রশংসা করেছেন তিন জনেরই।

অধিনায়ক বলেন, ‘আমরা ভাগ্যবান যে, দুটি ম্যাচ জিতেছি। তবে আমরা এখনও নিখুঁত ক্রিকেট খেলিনি। মাঝখানে আমরা অনেক উইকেট হারিয়েছি এবং ২০০ রান হওয়া কঠিন মনে হচ্ছিল। তবে র‍্যাদ ভাই এবং মুশফিক খুব ভাল খেলেছে। আমরা একটি ভালো সংগ্রহ পেয়েছি, তবে আমার মনে হয়- বোলিংটা গুরুত্বপূর্ণ ছিল। মেহেদি দুর্দান্ত বোলিং করেছে। আমাদের বোলিং ও ফিল্ডিং আজ দুর্দান্ত ছিল, তবে আমরা এখনও নিখুঁত পারফরম্যান্স করতে পারিনি।’

আগের ম্যাচের মতোই শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ার পর মুশফিকুর রহিমের ব্যাটিং দৃঢ়তায় লড়াই করার পুঁজি পেয়েছিল বাংলাদেশ। তবে আগের ম্যাচে সেঞ্চুরি মিস করলেও এ ম্যাচে ঠিকই তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করা মুশফিকের ব্যাট থেকে এসেছে ১২৫ রান। দুই ম্যাচেই ম্যাচ সেরা হয়েছেন তিনি। তাই সামনে থেকে অবদান রাখার জন্য খুশি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

মুশি বলেন, ‘সামনে থেকে অবদান রাখতে পারাটা দুর্দান্ত ছিল, তবে আমি শেষ ১১ বলে না খেলতে পারায় হতাশ হয়েছি। রিয়াদ ভাই ভালো ব্যাটিং করেছে এবং আমাদের বোলিংয়ে প্রচেষ্টা ছিল দেখার মতো। তবে এমন কিছু জায়গা রয়েছে যেখানে আমরা উন্নতি করতে পারি। আমাদের নির্ভয়ে খেলা দরকার। আশা করি আমাদের ব্যাটসম্যানরা এই ম্যাচ থেকে কিছু শিখে পরবর্তী ম্যাচে আরও ভাল করে ফিরে আসবে, কারণ এটি ব্যাট করার জন্য সহজ উইকেট নয়।’

দুই ম্যাচেই মোটামুটি সহজ লক্ষ্যই পেয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় দুটি ম্যাচই হারতে হয়ে সফরকারীদের। প্রথম ম্যাচে ১০২ রানে ছয় উইকেট হারানোর পর মঙ্গলবার ১০৪ রানে টপ অর্ডারের ছয় ব্যাটসম্যান হারায় শ্রীলঙ্কা। এটাকে হতাশাজনক বলছেন দলের অধিনায়ক কুশল পেরেরা।

তিনি বলেন, ‘এটা খুবই হতাশাজনক। দুটি ম্যাচেই অভিজ্ঞতার অভাবে আমাদের মিডল অর্ডার ব্যর্থ হয়েছে। আমাদের একটা সিরিয়াস কথা বলা দরকার। সবার ফিরে আসতে হবে এবং সবার শক্তিতে বিশ্বাস রাখতে হবে এবং নির্ভয়ে ক্রিকেট খেলতে হবে।’

আগামী ২৮ মে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যকার তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি। যে ম্যাচে নিখুঁত ক্রিকেট খেলে প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার সুযোগ থাকছে তামিম-মুশফিকদের সামনে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি