ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

আজও ব্যর্থ লিটন, পারলেন না মোসাদ্দেকও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৪, ২৫ মে ২০২১ | আপডেট: ১৪:৪৮, ২৫ মে ২০২১

টাইগারদের দুশমন দুশমন্থা চামিরার উল্লাস

টাইগারদের দুশমন দুশমন্থা চামিরার উল্লাস

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করতে আজ মঙ্গলবার দুপুরে দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ। এদিনও টস জিতে ব্যাটিং করছে টাইগাররা। তবে একাদশে একাধিক পরিবর্তনই যেন বিপদ ডেকে এনেছে দলের। ব্যর্থতার বৃত্তেই বন্দী লিটন আর দলে ফিরেও তেমন কিছু করে দেখাতে পারলেন না মোসাদ্দেক।

যাতে ৭৪ রানেই চতুর্থ উইকেট হারিয়ে এখন ধুঁকছে বাংলাদেশ দল। ২১ ওভার শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৯৩ রান। মুশফিকুর রহিম ৩৬ রানে ক্রিজে আছেন, তাকে সঙ্গ দিতে এসেছেন বড় ভায়রা মাহমুদউল্লাহ। এই জুটিই এখন ভরসা টাইগারদের।

এর আগে ব্যাটিংয়ে নেমেই মারমুখী শুরু করেন তামিম ইকবাল। ইসুরু উদানার করা প্রথম বলেই বাউন্ডারি হাঁকান এই ওপেনার। তবে বলটি নো হওয়ায় পাঁচ রান যোগ হয় বাংলাদেশের স্কোরে। পরের বলটিও বাউন্ডারিতে পাঠান তামিম। ফলে এক বলেই ৯ রান ওঠে বোর্ডে। পরের বলটা ওয়াইড দেন উদানা। পরের বলে আবার বাউন্ডারি হাঁকান তামিম। ফলে ২টি লিগ্যাল ডেলিভারিতেই ১৪ রান পেয়ে যায় বাংলাদেশ। 

বাঁহাতি উদানার ওই ওভারে আরও একটি রান যোগ করলেও পয়েন্টে লঙ্কান ফিল্ডারের হাত থেকে বেঁচে যান তামিম। তবে ইনিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে আসা দুশমন্থা চামিরার হাত থেকে আর বাঁচতে পারেননি অধিনায়ক। লেগ বিফোরের আবেদনে আম্পায়ার সাড়া না দিলেও রিভিউ নিয়ে ব্রেক-থ্রু পেয়ে যায় শ্রীলঙ্কা। আগের ম্যাচে ফিফটি করা তামিম ফেরেন ৬ বলে ১৩ রান করেই। 

তবে চামিরার কারিশমা যেন এখানেই শেষ নয়। দুই বল পর ক্রিজে নতুন আসা সাকিবকেও একইভাবে তুলে নেন লঙ্কান গতিময় এই পেসার। সাকিব আগের ম্যাচে ১৫টি রান করলেও এ ম্যাচে ফেরেন শূন্য হাতেই। ফলে ১৫ রানেই জোড়া ধাক্কা খায় বাংলাদেশ।

পরে মুশফিকের সঙ্গে মিলে ৩৪ রান যোগ করলেও আজও নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন লিটন দাস। সান্দাকানের প্রথম শিকার হয়ে ফেরে যান ব্যক্তিগত ২৫ রান করেই। যাতে ৪৯ রানেই তৃতীয় উইকেট খোয়ায় বাংলাদেশ। এই অবস্থায় ক্রিজে এসে দলকে আরও বিপদের মাঝে ফেলে মাঠ ছাড়েন এ ম্যাচ দিয়ে জাতীয় দলে ফেরা মোসাদ্দেক। সান্দাকানের দ্বিতীয় শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে মাত্র ১০টি রান। যাতে ৭৪ রানেই চতুর্থ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে স্বাগতিক দল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসাইন সৈকত, আফিফ হোসাইন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দানুশকা গুনাথিলাকা, কুসল পেরেরা (অধিনায়ক), আসেন বান্দারা, কুসল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লাকশান সান্দাকান, দুশমন্থা চামিরা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি