ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জিয়ার নৈপুণ্যে শেখ জামালের নাটকীয় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৩, ১১ জুন ২০২১

মারকুটে জিয়াউর রহমান

মারকুটে জিয়াউর রহমান

চলমান ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সপ্তম রাউন্ডের খেলায় শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। জিয়াউর রহমানের অলরাউন্ড নৈপুণ্যে নাটকীয় ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে ৩ উইকেটে হারিয়েছে দলটি।

আজ শুক্রবার বিকেএসপিতে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরে দলকে চাপে ফেলে দেন ফজলে মাহমুদ (০)। এরপর সাইফ হাসানের ২২ বলে ২২ ও মার্শাল আইয়ুবের ১৩ বলে ১২ রানের বিপরীতে মারকুটে ব্যাটিং চালিয়ে যান এদিনও ত্রাতা হিসেবে আবির্ভূত হওয়া ওপেনার ইমরান উজজামান।।

দলীয় ১০১ রানে সাজঘরে ফেরার আগে ৪৬ বলে ৪টি করে চার-ছক্কায় ৬৫ রান করেন ইমরান। এরপর ক্রিজে এসে শামীম হয়ে ওঠেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দুঃস্বপ্ন। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ১৯ বলে ৪৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। তাঁর এই টোর্নেডো ইনিংসে ছিল ২টি চার ও ৫টি ছক্কার মার।

এছাড়া অধিনায়ক ফরহাদ রেজা ১০ বলে ৮ রান এবং শরীফউল্লাহ ৮ বলে ৮ রান করে অপরাজিত থাকলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারানো দোলেশ্বরের সংগ্রহ দাঁড়ায় ১৬৬ রান। জিয়াউর রহমান ও ইলিয়াস সানি শিকার করেন দুটি করে উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৩২ রান পায় শেখ জামাল। করোনা থেকে সেরে ওঠা ইমরুল কায়েস একাদশে যোগ দেওয়ায় এদিন বাদ পড়তে হয় মোহাম্মদ আশরাফুলকে। তবে ফিরেই নামের প্রতি সুবিচার করতে পারেননি ইমরুল। ওপেনিংয়ে নামা নাসির হোসাইন ১২ বলে ১৪ রান করে বিদায় নিলে ক্রিজে এসে ৪ বল খেলে কোনও রান না করেই ফেরেন সাজঘরে।

থিতু হতে পারেননি আরেক ওপেনার সৈকত আলীও। নুরুল হাসান সোহান, ইলিয়াস সানিরাও জ্বলে উঠতে ব্যর্থ হন। এতে ম্যাচ জেতা কঠিন হয়ে পড়ে শেখ জামালের জন্য। তবে প্রতিরোধ গড়ে তোলেন জিয়াউর রহমান ও তানভীর হায়দার। একটি চার ও পাঁচ ছক্কা হাঁকিয়ে ৩৩ বলে ৫৩ রান করে আউট হন ম্যাচ সেরা জিয়া।

এই হার্ডহিটার সাজঘরে ফিরলেও তানবীর হায়দারের ৩৪ বলে অপরাজিত ৪৫ ও সোহরাওয়ার্দী শুভর ৫ বলে ৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে ইনিংসের শেষ বলে গিয়ে জয় পায় শেখ জামাল। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১১ রান। ফরহাদ রেজা ওভার শুরু করেন নো বল দিয়ে, যে বলে চার হাঁকান শুভ। পরে ৬ বলে ৬ রানের সহজ সমীকরণে শেষ বলে গিয়ে মিলে যায়।

প্রাইম দোলেশ্বরের পক্ষে কামরুল ইসলাম রাব্বি একাই চারটি উইকেট নিলেও তা জয় রোধ করতে পারেনি শেখ জামালের। এছাড়া এনামুল হক জুনিয়র দুটি উইকেট শিকার করেন। এই জয়ে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে নুরুল হাসানের দল। অন্যদিকে, টানা দ্বিতীয় হারে তিন নম্বরে নেমে গেছে দোলেশ্বর।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি