ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

অষ্টম রাউণ্ড শেষে শীর্ষে প্রাইম ব্যাংক, তলানিতে পারটেক্স

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ০৮:৩১, ১৪ জুন ২০২১

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে রোববার (১৩ জুন) নিজ নিজ খেলায় জয় পেয়েছে মোহামেডান, প্রাইম দোলেশ্বর, শেখ জামাল, আবাহনী, ব্রাদার্স ও গাজী গ্রুপ। এর ফলে অষ্টম রাউণ্ড শেষে শীর্ষে জায়গা করে নিয়েছে প্রাইম ব্যাংক। যথারীতি তলানিতেই আছে পারটেক্স।

রোববার অনুষ্ঠিত ছয়টি ম্যাচের একটিতে ওল্ড ডিওএইচের মুখোমুখি হয়ে টানা দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে সাকিববিহীন মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের অষ্টম ম্যাচে মোহামেডান বৃষ্টি আইনে ৯ রানে হারিয়েছে ওল্ড ডিওএইচকে।

এদিকে টানা দুই ম্যাচ হারের পর জয়ের ধারায় ফিরেছে প্রাইম দোলেশ্বরও। পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৫ উইকেটের জয় পায় দোলেশ্বর।

এছাড়া এদিন হ্যাটট্রিক জয়ের স্বাদ পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অষ্টম রাউন্ডের ম্যাচে শেখ জামাল বৃষ্টি আইনে ৭ রানে হারিয়েছে লিজেন্ডস অব রুপগঞ্জকে।

দুপুরের খেলায় ১৮৩ রান তোলা আবাহনী শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ৩০ রানে জয় পায় প্রাইম ব্যাংকের বিপক্ষে। তবে তামিমের দলকে হারিয়ে শীর্ষে উঠতে পারেনি মুশফিক বাহিনী। সমান ম্যাচে সমান জয় পাওয়ায় রান রেটে পিছিয়ে পড়ে আবাহনী। 

অপর ম্যাচে ১৫০ রান তুলেও শেষ পর্যন্ত বৃষ্টি আইনে মাত্র ১ রানে হেরে যায় তরুণদের নিয়ে গড়া শাইনপুকুর। বৃষ্টি নামার আগে ১৮ ওভারে ৪ উইকেটে ১৩২ রান তুলে ফেলে ব্রাদার্স ইউনিয়ন। ফলে আর খেলা না হওয়ায় বৃষ্টি আইনে ১ রানে হেরে যায় তাওহীদ হৃদয়ের দল।

আরেক ম্যাচে মাহমুদুল্লাহর ব্যাটে ৫ উইকেটের জয় পায় গাজী গ্রুপ। ১৩৮ রান করা খেলাঘরের স্কোর ৯ বল হাতে রেখেই টপকে যায় মাহমুদুল্লাহরা। দলের পক্ষে অপরাজিত ৫৮ রান করে ম্যাচ সেরাও হন রিয়াদ।

এর ফলে অষ্টম রাউণ্ড শেষে ৬ ম্যাচ করে জিতে সমান ১২ পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে প্রাইম ব্যাংক ও আবাহনী। পাঁচ ম্যাচ জিতে ১১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে প্রাইম দোলেশ্বর। আর পাঁচটি করে জয়ে সমান ১০ পয়েন্ট নিয়ে যথাক্রমে চার, পাঁচ ও ছয় নম্বরে জায়গা করে নিয়েছে মোহামেডান, শেখ জামাল ও গাজী গ্রুপ। 

এছাড়া চারটি করে জয়ে ৯ ও ৮ পয়েন্ট নিয়ে যথাক্রমে সাত ও আট নম্বরে স্থান পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন ও খেলাঘর। আর দুটি করে ম্যাচ জিতে যথাক্রমে নয়, দশ ও এগারো নম্বরে আছে ওল্ড ডিওএইচএস, লিজেন্ডস অব রুপগঞ্জ, শাইনপুকুর। অন্যদিকে, আট ম্যাচের সবকটিতেই হেরে একেবারে তলানিতে পড়ে আছে পারটেক্স স্পোর্টিং ক্লাব।

একনজরে পয়েন্ট টেবিল- 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি