ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

হৃদয়-সাজ্জাদের ব্যাটে শাইনপুকুরের বড় সংগ্রহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৮, ১৪ জুন ২০২১

আবেদন জানাচ্ছেন অলক কাপালি

আবেদন জানাচ্ছেন অলক কাপালি

ফিফটি না পেলেও ব্যাট হাতে নিয়মিতই পারফর্ম করে যাচ্ছেন তাওহীদ হৃদয়। অধিনায়কের সঙ্গে আজ যোগ দিয়েছেন সাজ্জাদুল হকও। এই দুজনের ব্যাটে চড়ে খেলাঘরের বিপক্ষে বড় সংগ্রহ গড়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

আজ সোমবার মিরপুরে ডিপিএলের নবম রাউন্ডের ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে নির্ধারিত ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলেছে শাইনপুকুর। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে তিনে নামা সাজ্জাদের ব্যাট থেকে। তাঁর ৩৪ বলের এই ইনিংসে ছিল তিনটি করে চার ও ছয়ের মার।

দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন অধিনায়ক তাওহীদ হৃদয়। পাঁচটি চারের সাহায্যে ৪২ বল মোকাবেলায় এই রান করেন তিনি। মূলত তৃতীয় উইকেট জুটিতে এই দুজনের ব্যাটেই বড় সংগ্রহের ভিত পায় শাইনপুকুর। শেষ দিকে একটি করে চার ও ছয়ে ১৩ বলে ১৯ রানের ঝোড়ো ইনিংস খেলে দলের স্কোরকে দেড়শ পার করেন মাহিদুল ইসলাম অঙ্কন। 

খেলাঘরের পক্ষে স্পিনার মেহেদী মিরাজ দুই ওভারে ১৫ রান দিয়ে উইকেটশূন্য থাকলেও একাই তিনটি উইকেট তুলে নিয়ে উইকেট শিকারের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে বসেন পেসার খালেদ আহমেদ। এছাড়া একটি করে উইকেট লাভ করেন সাদ্দাম হোসাইন ও মাসুম খান।

সকালের অপর ম্যাচে সাভারের তিন নম্বর মাঠে ওল্ড ডিওএইচএসের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলেছে শীর্ষে থাকা তামিমের প্রাইম ব্যাংক। দলনায়ক তামিম ২৫ করে আউট হলেও দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন আরেক ওপেনার রনি তালুকদার। এছাড়া মিঠুনের ১২ বলে ১৬ ও অলক কাপালির ৭ বলে ১২ রানের সুবাদে ওই স্কোর পায় প্রাইম ব্যাংক। 

ডিওএইচএসের হয়ে দুটি করে উইকেট লাভ করেন রাকিবুল হাসান ও আসাদুজ্জামান পায়েল। 

সাভারের চার নম্বর মাঠে অনুষ্ঠিত সকালের তৃতীয় ম্যাচে লিজেন্ডস অব রুপগঞ্জের বোলিং তোপের মুখে পড়ে এক বল বাকী থাকতেই মাত্র ১১৮ তুলে গুটিয়ে যায় তিনে থাকা প্রাইম দোলেশ্বর। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান আসে ফজলে মাহমুদের ব্যাট থেকে। এছাড়া শামিম ১৭, সাইফ ১৬ ও মার্শাল ১৩ রান করেন।

লিজেন্ডসদের পক্ষে ২৮ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন মোহাম্মদ শহীদ। এছাড়া মাত্র ১৭ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন নাবিল সামাদ। একটি করে উইকেট লাভ করেন সানজামুল ইসলাম, মুক্তার আলী ও হোসাইন আলী। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি