ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

রোনালদোর রেকর্ডের রাতে পর্তুগালের বড় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০৪, ১৬ জুন ২০২১

ক্রিস্টিয়ান রোনালদোর রেকর্ড গড়ার ম্যাচে ইউরো চ্যাম্পিয়নশিপে হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। এ ম্যাচে জোড়া গোল করে ইউরোর সর্বকালের শীর্ষ গোলদাতা হলেন সিআরসেভেন। জুভেন্টাস তারকা মিশেল প্লাতিনিকে পেছনে ফেলেন। ইউরোতে ৯ গোলের রেকর্ড নিয়ে এতদিন প্লাতিনি ছিলে শীর্ষে। আর এদিন হাঙ্গেরির বিরুদ্ধে জোড়া গোলের সুবাদে তাকে টপকে যান রোনালদো, ১১ গোলের নতুন রেকর্ড গড়েন এই পর্তুগিজ।

মঙ্গলবার (১৫ জুন) বুদাপেস্টের ফেরেন্স পুস্কাস স্টেডিয়ামে এফ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুইদল। ম্যাচটিতে পুরো সময়ই আধিপত্য ছিল পর্তুগালের। একের পর এক সুযোগও তৈরি করেছে তারা। কিন্তু প্রথমার্ধে গোলের তালা ভাঙতে পারেনি। ম্যাচের ৮০ মিনিটের মধ্য কোনো গোল করতে পারেনি পর্তুগিজরা।

এরপরই শুরু হয় পর্তুগালের জাদু। প্রথম গোলটি তারা করে ৮৪ মিনিটে গিয়ে। রাফা সিলভার ক্রস এক খেলোয়াড়ের গায়ে লেগে চলে যায় গুররেইরোর পায়ে। তিনি গোলের উদ্দেশে শট নিলে সেটি অরবানের গায়ে লেগে জড়িয়ে যায় জালে, লিড পেয়ে যায় পর্তুগাল।

ব্যবধান বাড়াতে দুই মিনিটও লাগেনি তাদের। এ গোলেও অবদান রাফা সিলভার। ব্রুনোর বাড়ানো বল ধরে জোরালো আক্রমণের সম্ভাবনা জাগান রাফা। কিন্তু তাকে পেছন থেকে ফেলে দেন অরবান। পেনাল্টি পায় পর্তুগাল। স্পট কিকে নিজের প্রথম গোল করেন রোনালদো।

এ গোলের মাধ্যমে ইউরো কাপের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ১০ গোলের মালিক হন রোনালদো। তিনি পেছনে ফেলে দেন মিশেল প্লাতিনিকে। পরে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে রাফা সিলভার এগিয়ে দেয়া বলে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক। জাতীয় দলের হয়ে এটি তার ১০৬তম গোল।

আর চারটি গোল করলে ইরানের আলী দাইয়িকে (১০৯) পেছনে ফেলে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়বেন রোনালদো।

আগামী ১৯ জুন জার্মানির বিপক্ষে ম্যাচ খেলবে পতুর্গাল। গ্রুপের শেষ ম্যাচে তারা লড়বে গতবারের রানার্সআপ ফ্রান্সের বিরুদ্ধে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি