ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

রুয়েল তাণ্ডবে সান্ত্বনার জয় মোহামেডানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৫, ২৬ জুন ২০২১

পাঁচ উইকেট নেয়ার পর উচ্ছ্বসিত পেসার রুয়েল মিয়াঁ

পাঁচ উইকেট নেয়ার পর উচ্ছ্বসিত পেসার রুয়েল মিয়াঁ

রুয়েল মিয়ার বোলিং তাণ্ডবে মাত্র ১০৩ রানের পুঁজি নিয়েও ২৫ রানের জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে এই জয় সত্ত্বেও ষষ্ঠ স্থানে থেকেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসর শেষ করলো ঐতিহ্যবাহী দলটি। দলের পক্ষে একাই পাঁচ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন রুয়েল।

আজ শনিবার সুপার লিগের শেষ তিনটি ম্যাচ থাকলেও ডিপিএলের চলতি আসরের শিরোপা নির্ধারণী ম্যাচ হওয়ায় এদিনের সব আলোই কেড়ে নিয়েছে আবাহনী বনাম প্রাইম ব্যাংকের ম্যাচটি। যে কারণে প্রাইম দোলেশ্বর বনাম মোহামেডানের ম্যাচটি নিয়ে নেই তেমন কোনও উচ্চবাচ্য। যদিও এই ম্যাচ জিতলে সেরা তিনে থেকে আসর শেষ করতে পারত টুর্ণামেন্টজুড়েই আলোচনায় থাকা দোলেশ্বর।

তবে সেটা আর হয়নি। প্রথমত বৃষ্টির কারণে, দ্বিতীয়ত বৃষ্টি পরবর্তী সংক্ষিপ্ত ম্যাচে দোলেশ্বরের ব্যাটিং ব্যর্থতা। সকালে নির্ধারিত সময়ে খেলা শুরু হলেও ২ ওভার বাদেই হানা দেয় বৃষ্টি। যাতে ভেসে যায় ৭+৭=১৪টি ওভার। অর্থাৎ ১৩ ওভারে দাঁড়ায় ম্যাচটি। 

যে ম্যাচে আগে ব্যাট করে পুনঃনির্ধারিত ১৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৩ রানের পুঁজি গড়ে মোহামেডান। দলের পক্ষে পারভেজ হোসাইন ইমনের ২১ বলে ২৬ রানের ইনিংসটি সর্বোচ্চ হলেও মাত্র ৮ বলে দুটি করে ছক্কা ও চারে ২৩ রানের টর্ণেডো ইনিংস খেলেই মূলত মোহামেডানের স্কোরকে ওই পর্যায়ে নেন দলনায়ক শুভাগত হোম।

এছাড়া মাঝখানে ১৯ বলে ১৮ রানের একটা ইনিংস খেলেন সাকিল হোসাইন। দোলেশ্বরের হয়ে ১৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন এনামুল হক জুনিয়র। এছাড়া শরিফুল্লাহ ও কামরুল ইসলাম নেন ১টি করে উইকেট। তবে তিন ওভারে ৪৫টি রান খরচ করেন কামরুল।

জবাবে ডার্ক ওয়াথ লুইস বা ডি/এল মেথডে ১৩ ওভারে ১০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে যেন তাড়াহুড়া করতে থাকে দোলেশ্বরের ব্যাটসম্যানরা। যে সুযোগটা ভালোই কাজে লাগান মোহামেডানের দুই পেসার রুয়েল মিয়া ও ইয়াসিন আরাফাত। 

এই দুই বোলারের আগুনে বোলিংয়ের সামনে যেন অসহায় হয়ে পড়ে দোলেশ্বর। একে একে উইকেট বিলিয়ে দিয়ে দ্বাদশ ওভারেই গুটিয়ে যায় মাত্র ৮১ রান তুলেই। দুই ওভার চার বল করে ২১ রান দিলেও একাই পাঁচটি উইকেট তুলে নেন সিলেটের তরুণ বাঁহাতি পেসার রুয়েল মিয়া। আর তিন ওভারে মাত্র ১১ রান দিয়ে ৪টি উইকেট দখল করেন আরাফাত। 

এই দুই বোলারের পেস তোপের মুখে দোলেশ্বরের ফজলে মাহমুদ (১৬), ইমরানুজ্জামান (১৫) ও সাইফ হাসান (১১) ছাড়া দুই অঙ্কই ছুঁতে পারেননি আর কেউই। যাতে ২৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়তে পারে মোহামেডান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি