ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১১ ১৪২৮

তাসকিন তোপে শুরুতেই উইকেট গেল জিম্বাবুয়ের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ১৮ জুলাই ২০২১

আজ দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজ নিশ্চিত করতে চায় প্রথম ওয়ানডেতে ১৫৫ রানের দাপুটে জয় পাওয়া বাংলাদেশ। অন্যদিকে প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরে কোণঠাসা জিম্বাবুয়ে দল ঘুরে দাঁড়িয়ে সিরিজে ফিরতে মরিয়া। সেই লক্ষ্যেই আজ টস জিতে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিকরা।

তবে টাইগার পেসার তাসকিনের বোলিং তোপে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। প্রথম ওভারেই উইকেট হারিয়েছে দলটি। ওভারের শেষ বলে গালিতে থাকা আফিফের তালুবন্দী করে ওপেনার তিনাশে কামুনহুকামওয়েকে ক্রিজছাড়া করেন তাসকিন। যাতে মাত্র ৩ রানেই উইকেট হারায় জিম্বাবুয়ে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশ। প্রথম ম্যাচে দাপুটে জয় পেলেও টস ভাগ্য বাংলাদেশের পক্ষে ছিল না। হারারেতে যথারীতি দ্বিতীয় ম্যাচেও টস ভাগ্য বিপক্ষেই থেকেছে তামিমদের।

বাংলাদেশ এই ম্যাচে খেলবে অপরিবর্তিত একাদশ নিয়ে। চোটের কারণে এই ম্যাচেও অংশ নেয়া হচ্ছে না দলের নিয়মিত পেসার মুস্তাফিজুর রহমানের। উইনিং কম্বিনেশন ধরে রাখতে বাংলাদেশ আগের ম্যাচের দল নিয়েই লড়ছে সিরিজ জয়ের লক্ষ্যে।

তবে পরিবর্তন এসেছে জিম্বাবুয়ের একাদশে। জয়ের ধারায় ফিরতে মরিয়া দলটি একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামছে। চোট আক্রান্ত টিমিসেন মারুমার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন তিশানে কামুনহুকামওয়ে। শারীরিক অসুস্থতা কাটিয়ে এই ম্যাচ দিয়ে খেলায় ফিরছেন তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা, তিনি খেলবেন রায়ান বার্লের জায়গায়।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ তুলে নেয় ১৫৫ রানের দাপুটে জয়। দ্বিতীয় ম্যাচ জিতলে দীর্ঘ ১২ বছর পর জিম্বাবুয়ের মাটিতে ওয়ানডে সিরিজ জিতবে বাংলাদেশ।

এক নজরে দুই দলের একাদশ
জিম্বাবুয়ে: ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর (অধিনায়ক), ডিওন মায়ার্স, তিনাশে কামুনহুকামওয়ে, রেগিস চাকাভা, সিকান্দার রাজা, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি, টেন্ডাই চাতারা ও রিচার্ড এনগারাভা।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি