ঢাকা, রবিবার   ১৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১ ১৪২৮

বিশ্বরেকর্ড গড়েও দলের হার দেখলেন সিমি সিং

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ১৭ জুলাই ২০২১

বিশ্বরেকর্ড গড়া শতক হাঁকানোর পর সিমি সিং

বিশ্বরেকর্ড গড়া শতক হাঁকানোর পর সিমি সিং

দলকে জেতাতে না পারলেও সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন অলরাউন্ডার সিমি সিং। যাতে বিশাল স্কোর গড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ৭০ রানের বড় ব্যবধানে হেরে সিরিজ ড্র করেছে আয়ারল্যান্ড। 

শুক্রবার (১৬ জুলাই) ডাবলিনে টস জিতে আগে ব্যাটিং করে মাত্র ৪ উইকেটে ৩৪৬ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি ককের ৯১ বলে ১২০ রান ও জানেমান মালানের ১৬৯ বলে অপরাজিত ১৭৭ রানে ভর করে এই বড় সংগ্রহ পায় সফরকারীরা।

জবাব দিতে নামা আইরিশদের শুরুতেই চেপে ধরেন শামসি-মহারাজরা। স্কোরকার্ডে ৯২ রান যোগ হতেই আয়ারল্যান্ড হারায় ৬টি উইকেট। তখনই ক্রিজে আসে সিমি সিং। পরিস্থিতির পূর্ণ সদ্ব্যবহার করেন তিনি। কার্টিস ক্যামফারের সঙ্গে গড়েন ১০৪ রানের জুটি। অর্ধশতক হাঁকিয়ে ক্যামফার (৫৪) বিদায় নিলেও ক্রিজে অবিচল থাকেন সিমি।

টেল এন্ডারদের নিয়ে দুর্দান্ত সব শট খেলে ৯১ বলে হাঁকান সেঞ্চুরি। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এর আগে কখনওই ৮নং কিংবা তার পরে ব্যাটিংয়ে নেমে কোনও ব্যাটসম্যানই সেঞ্চুরি হাঁকাতে পারেননি। প্রথম ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়লেন আইরিশ অলরাউন্ডার।

সিমির বিশ্বরেকর্ড গড়া ইনিংসটি ছিল ওই ৯১ বলেরই, সই একশ রান করেই অপরাজিত থাকেন তিনি। ১৪টি বাউন্ডারির সাহায্যে সাজান এই ইনিংসটি। সিমির সেঞ্চুরি হাঁকানোর ঠিক পরের বলেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। 

৩৪৬ রানের জবাব দিতে নেমে আয়ারল্যান্ড অলআউট হয় ২৭৬ রানে। অর্থাৎ সিমির বিশ্বরেকর্ডের পরও ৭০ রানে ম্যাচ হেরেছে স্বাগতিক আয়ারল্যান্ড। তবে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জয় পেয়েছিল আইরিশরা। প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় সিরিজ ১-১ এ ড্র হয়েছে। ম্যাচ সেরা জানেমান মালানই হয়েছেন সিরিজ সেরা।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি