ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ১৬ জুলাই ২০২১

ট্রফি হাতে দুই অধিনায়ক

ট্রফি হাতে দুই অধিনায়ক

টেস্ট ম্যাচ শেষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ স্বাগতিক জিম্বাবুয়ের মুখোমুখি সফরকারী বাংলাদেশ। যে ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। হারারের স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত প্রথম ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

হারারেতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক ব্রান্ডন টেইলর। বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল সিরিজ পূর্ব সংবাদ সম্মেলনে ম্যাচের প্রথম ঘণ্টায় ব্যাটসম্যানদের কঠিন চ্যালেঞ্জের কথা জানিয়েছিলেন। শেষপর্যন্ত সেই চ্যালেঞ্জেরই মুখোমুখি হতে হচ্ছে বাংলাদেশকে।

শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের সর্বশেষ ওয়ানডে ম্যাচ থেকে এই ম্যাচে বাংলাদেশ একাদশে এসেছে একাধিক পরিবর্তন। ব্যক্তিগত কারণে দেশে ফিরে আসায় ওয়ানডে সিরিজে নেই উইকেটরক্ষক মুশফিকুর রহিম। আর চোটের কারণে প্রথম ওয়ানডেতে খেলা হচ্ছে না পেসার মুস্তাফিজুর রহমানেরও।

এছাড়াও একাদশে সুযোগ পাননি ওপেনার নাঈম শেখ, তাই ব্যাটিং উদ্বোধনে অধিনায়ক তামিমের সঙ্গী হিসেবে দেখা যাবে লিটন দাসকে। মিডল অর্ডারে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে আছেন মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসাইন সৈকত ও আফিফ হোসাইন ধ্রুব। 

বোলিংয়ে পেসার তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিনের সঙ্গে আছেন তরুণ বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের সঙ্গে স্পিন বিভাগ সামলাবেন ওয়ানডেতে বিশ্বের দ্বিতীয় সেরা বোলার মেহেদী হাসান মিরাজ।

জিম্বাবুয়েও ওয়ানডে সিরিজে পাচ্ছে না তাদের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসকে। তার বদলে দলকে নেতৃত্ব দেবেন ব্রান্ডন টেইলর। দলে নেই আরভিন ও চামু চিবাবাও। তবে ফিরেছেন দুই ব্যাটিং অলরাউন্ডার রায়ান বার্ল ও লুক জংওয়ে। 

একনজরে দুই দলের একাদশ 
বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে: ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ব্রান্ডন টেইলর (অধিনায়ক), ডিওন মেয়ার্স, টিমিসেন মারুমা, রায়ান বার্ল, রেগিস চাকাভা, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, টেন্ডাই চাতারা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি