ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

নরওয়েকে ৭৬ রানেই গুটিয়ে দিল জার্মানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ৫ আগস্ট ২০২১ | আপডেট: ১৬:৫৮, ৫ আগস্ট ২০২১

জার্মানি ও নরওয়ের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত

জার্মানি ও নরওয়ের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত

জার্মানিতে আজ থেকে শুরু হয়েছে তিন জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। কেরেফেল্ডে আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে নরওয়েকে মাত্র ৭৬ রানেই অলআউট করে দিয়েছে স্বাগতিক জার্মানি। মাত্র পাঁচ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়ে প্রতিপক্ষকে ধসিয়ে দিয়েছেন জার্মান স্পিনার গুলাম আহমাদি। টুর্নামেন্টটির অপর দল ফ্রান্স।

আজ বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হওয়া এ ম্যাচে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক ভেঙ্কটরমণ গনেশা। অধিনায়কের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে শুরু থেকেই উইকেট তুলে নিতে থাকেন জার্মান বোলাররা। যাতে মাত্র ১২ রানেই ৭টি উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে নরওয়ে। 

চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ৫টি রান দিয়ে প্রতিপক্ষের ৪টি উইকেট দখল করেন জার্মান স্পিনার গুলাম আহমাদি। যাতে মনে হচ্ছিল বিশ রানের মধ্যেই বুঝি গুটিয়ে যাবে ইউরোপের নবাগত দলটি। কিন্তু না, দারুণ প্রতিরোধ গড়ে দলের স্কোরকে সম্মানজনক পর্যায়ে পৌঁছে দেন উইকেটকীপার ব্যাটসম্যান দরশনা আবেরত্না ও টেল এন্ডার শের সাহাক।

অষ্টম উইকেটে এ দুজনে গড়েন ৫৯ রানের অনবদ্য জুটি। তাদের এই জুটির কল্যাণেই মূলত পৌনে একশ রানে পৌঁছতে সক্ষম হয় নরওয়ে। তবে ইনিংসের ১১ বল বাকী থাকতেই দুজনের ফেরেন পরপর দুই বলে। যাতে আর বেশিদূর এগোতে পারেনি দলটির রান। সাজঘরে ফেরার আগে দুজনের ব্যাট থকেই আসে সমান ৩০ রান করে।

এছাড়া বলার মতো রান আসেনি আর কারও ব্যাট থেকেই। যাতে ৮ বল বাকী থাকতেই মাত্র ৭৬ রানে গুটিয়ে যায় নরওয়ে। জার্মানির পক্ষে গুলাম আহমাদি ছাড়া ২৪ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন পেসার সাজিদ লিয়াকত।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি