ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

সব শঙ্কা উড়িয়ে দিল আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৯, ১৭ আগস্ট ২০২১ | আপডেট: ১১:৪০, ১৭ আগস্ট ২০২১

আফগান দলের সদস্যরা

আফগান দলের সদস্যরা

তালেবানরা আফগানিস্তানের শাসন ক্ষমতা দখলে হলেও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অসুবিধা হবে না রশিদ খান-মোহাম্মদ নবিদের। বিষয়টি নিশ্চিত করেছেন আফগানিস্তান ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার হিকমত হাসান।

তালেবানরা আফগানিস্তান দখল করায় আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানদের অংশগ্রহণ নিয়ে তৈরি হয় সংশয়। তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়েছেন হিকমত। চলতি বছরের অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া এই বৈশ্বিক আসরে আফগানিস্তান খেলবে বলেই জানান হিকমত। এমনকি, বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতিও শুরু হচ্ছে রশিদ খানদের।

সংবাদ সংস্থা ‘এএনআই’কে হিকমত বলেন, ‘হ্যাঁ, আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবো। সেই প্রস্তুতিই চলছে। যেসব খেলোয়াড়দের পাওয়া যাবে, তাদের নিয়ে আগামী কয়েকদিনের মধ্যে কাবুলে অনুশীলন শুরু হবে।’

তিনি আরও জানান, বিশ্বকাপের প্রস্তুতির জন্য আফগানিস্তান, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের পরিকল্পনা রয়েছে আফগানিস্তানের। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে কাজে দিবে।

হিমকত বলেন, ‘আমরা অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের ভেন্যু খুঁজছি। এটা হবে  বিশ্বকাপের সেরা প্রস্তুতি। আমরা শ্রীলঙ্কা, মালয়েশিয়ার মতো কয়েকটি দেশের সাথে কথা বলেছি। দেখা যাক, কোথায় আয়োজন করা যায়।’

এদিকে, তালেবানদের ক্ষমতা দখলের আলোচনার মধ্যেই নতুন চেয়ারম্যান পেয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড- এসিবি। ফারহান ইউসুফ জাইকে সরিয়ে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিচ্ছেন আজিজুল্লাহ ফাজলি। এর আগেও আফগান ক্রিকেট বোর্ডের দায়িত্বে ছিলেন তিনি। 

সেইসঙ্গে অনিশ্চয়তা কাটিয়ে শিগগিরই মাঠে ফিরছেন দেশের ক্রিকেটাররাও। আসন্ন পাকিস্তান সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। এমন খবরই জানিয়েছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ। 

আগামী ১ থেকে ৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার হাম্বানটোটায় মাঠে নামবে পাকিস্তান ও আফগানিস্তান। খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ইতোমধ্যেই ভেন্যু নিয়ে অনুমতি দেয়ার সিদ্ধান্তও নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এই সিরিজের জন্য দুই দফা প্রস্তুতি ক্যাম্পও করেছে আফগান দল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি