ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

চেলসি থেকে রোমায় যোগ দিলেন টামি আব্রাহাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৯, ১৮ আগস্ট ২০২১

ইংলিশ ফরোয়ার্ড টামি আব্রাহাম চেলসি থেকে এএস রোমায় যোগ দিয়েছেন। ৪০ মিলিয়ন ইউরোতে ইতালিয়ান ক্লাবে গিয়েছেন বলে জানা গেছে। সেখানে তিনি সাবেক ব্লুজ বস হোসে মরিনহোর অধীনে আবারও খেলার সুযোগ পাচ্ছেন। সিরি-এ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে রোমা জানিয়েছে, আব্রাহামের সাথে ক্লাবের পাঁচ বছরের চুক্তি হয়েছে। তিনি এডিন জেকোর ছেড়ে যাওয়া ৯ নম্বর জার্সি পড়েই আব্রাহাম মাঠে নামবেন। ছয় বছরের সম্পর্ক শেষে বসনিয়ান অভিজ্ঞ স্ট্রাইকার জেকো এ বছরই ইতালিয়ান চ্যাম্পিয়ন ইন্টার মিলানে পাড়ি জমিয়েছেন।
 
রোমার ওয়েবসাইটে আব্রাহাম বলেছেন, ‘একটি ক্লাব যখন সত্যিকার অর্থেই কাউকে দলে নিতে চায় তখন তার গুরুত্ব অনেকাংশেই বেড়ে যায়। রোমার আগ্রহ প্রথম থেকেই বেশ সুস্পষ্ট ছিল। আমার বড় শিরোপা জয়ের অভিজ্ঞতা আছে, এখানে এসে তা কাজে লাগাতে চাই। সর্বোচ্চ পর্যায়ে সেরাটা দিয়ে এই ক্লাবকে সহযোগিতা করতে চাই।’

রোমেলু লুকাকু ইন্টার মিলান থেকে চেলসিতে যোগ দেবার পরেই আব্রাহামের ব্লুজ ছাড়ার বিষয়টি নিশ্চিত হয়ে গিয়েছিল। ২০০৪ সালে চেলসির ইয়ুথ একাডেমী থেকে ফুটবলের যাত্রা শুরু করেছিলেন আব্রাহাম। সব ধরনের প্রতিযোগিতায় চেলসির হয়ে ৩০টি গোল করেছেন আব্রাহাম। কিন্তু ২০১৮-১৯ মৌসুমে অ্যাস্টন ভিলার হয়ে ধারে খেলতে গিয়ে পেশাদার ক্যারিয়ারে সবচেয়ে ভাল সময় কাটিয়েছেন তিনি। ওই মৌসুমে তিনি ভিলার হয়ে ২৫ গোল করেন।

২০১৭ সালে জাতীয় দলের জার্সি গায়ে অভিষেক হবার পর ইংল্যান্ডের হয়ে ৬টি ম্যাচ খেলেছেন আব্রাহাম। ২০১৯ সালে মন্টেনেগ্রোর বিপক্ষে একমাত্র আন্তর্জাতিক গোলটি করেন এই ইংলিশ ফরোয়ার্ড।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি