ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

উয়েফা বর্ষসেরার পুরস্কার পেলেন জর্জিনহো-পুটেলাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৫, ২৮ আগস্ট ২০২১

উয়েফা বর্ষসেরা পুরুষ ফুটবলারের পুরস্কারে ভুষিত হয়েছেন চেলসি ও ইতালির মিডফিল্ডার জর্জিনহো। মহিলা ফুটবলের বর্ষসেরার পুরস্কার লাভ করেছেন বার্সেলোনার অ্যালেক্সা পুটেলাস।

ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা ও ক্লাব সতীর্থ এনগোলো কন্টেকে হারিয়ে বৃহস্পতিবার বর্ষ সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন তিনি। ইস্তাম্বুলে এক অনুষ্ঠানে এ পুরস্কার ঘোষণা করা হয়।

২০২০ ইউরোতে অংশ নেয়া ২৪টি দেশের প্রধান কোচ, সর্বশেষ অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের গ্রুপ পর্বে অংশ নেয়া ৮০ ক্লাবের কোচ এবং উয়েফার ৫৫টি সদস্য এসোসিয়েশনের ৫৫ সংবাদিকের ভোটে বর্ষ সেরা খেলোয়াড় নির্বাচন করা হয়েছে।

ভোটাভুটিতে ১৭৫ ভোট পেয়েছেন ২৯ বছর বয়সি জর্জিনহো। ডি ব্রুইনা তার চেয়ে আট ভোট কম পেয়েছেন। এতে তৃতীয় হয়েছেন কন্টে। ব্রাজিলে জন্ম নেয়া এই মিডফিল্ডার উয়েফা ডট কমকে বলেন, ‘আমি যেখান থেকে উঠে এসেছি এবং আমার পটভূমি বিচারে এই পুরস্কার আমাকে আবিভূত করেছে।’

চেলসির চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ে জর্গিনহোর মত কন্টেও তারকা দ্যুতি ছড়িয়েছেন। পোর্তোয় অনুষ্ঠিত ফাইনালে ডি ব্রুইনার ম্যানচেস্টার সিটিকে হারিয়ে শিরোপা জয় করে তারা। পরে নিজ দেশ ইতালীকে ইউরো ২০২০ জয়ে সহায়তা করেছেন জর্জিনহো।

এদিকে মহিলা ফুটবলের বর্ষসেরার পুরস্কার লাভ করেছেন বার্সেলোনার অ্যালেক্সা পুটেলাস। তার নেতৃত্বেই বার্সেলোনার মহিলা দল ৪-০ গোলে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে।

এছাড়া বর্ষসেরা পুরুষ ফুটবল কোচের পুরস্কার পেয়েছেন চেলসির থমাস টাচেল। মহিলা ফুটবল দলের বর্ষসেরা কোচের পুরস্কার পেয়েছেন বার্সেলোনার লুইস কর্তেস।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি