ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ৭ নম্বরে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৪, ২ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ০৮:৪৫, ২ সেপ্টেম্বর ২০২১

টিম বাংলাদেশ

টিম বাংলাদেশ

চলমান পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে নিউজিল্যান্ডেকে ‘সাত’ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আর এতেই আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছে টাইগাররা। রিয়াদের দল এখন অবস্থান করছে ৭ নম্বরে।

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে ৪-১ এ হারানো বাংলাদেশ কিউইদের বিপক্ষেও সিরিজের প্রথম ম্যাচে তুলে নিয়েছে দাপুটে জয়। তারকাবিহীন নিউজিল্যান্ডকে ‘সাত’ উইকেটে হারিয়ে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের সাতে উঠে এসেছে বাংলাদেশ।

বুধবার (১ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শেষেই র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে আইসিসি। আর সেখানে ২৩৮ রেটিং নিয়ে র‍্যাঙ্কিংয়ের সাতে অবস্থান করছে বাংলাদেশ।

আর এর ফলে টাইগাররা র‍্যাঙ্কিংয়ে পেছনে ফেলেছে আফগানিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে। বর্তমান হালনাগাদ অনুযায়ী ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের থেকে মাত্র এক রেটিং পয়েন্ট বেশি নিয়ে তাদের উপরেই রয়েছে শ্রীলঙ্কা এবং লঙ্কানদের চেয়ে এক রেটিং বেশি নিয়ে আটে রয়েছে আফগানিস্তান।

তবে যথারীতি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছে ইংল্যান্ড। সবার ওপরে থাকা ইংলিশদের রেটিং ২৭৮। তাদের পরই রয়েছে ভারত। আর তৃতীয় স্থানে পাকিস্তান এবং চতুর্থ স্থানে রয়েছে নিউজিল্যান্ড।

এদিকে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাঁচে ওঠার সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে। কিউইদের বিপক্ষে পরের ম্যাচটি জিতলেই অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে ছয়ে উঠবে টাইগাররা। আর সিরিজের বাকি ম্যাচগুলো জিততে পারলে র‍্যাঙ্কিংয়ের পাঁচে ওঠার সুবর্ণ সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে।

বুধবার সিরিজের প্রথম ম্যাচে টস হেরে আগে ফিল্ডিং পেয়ে মিরপুরের স্লো উইকেটে কিউইদের মাত্র ৬০ রানেই অলআউট করে দেয় বাংলাদেশ দল। মামুলী এই লক্ষ্য তাড়া করতে নেমে তিনটি উইকেট হারালেও অনেকটা সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। 

বল ও ব্যাট হাতে অনবদ্য পারফরম্যান্স দেখিয়ে ম্যাচ সেরা হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বল হাতে ১০ রানে ২টি এবং ব্যাট হাতে ৩৩ বলে ২৫ রান করেন সাকিব। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে শুক্রবার, একই মাঠে একই সময়ে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি