ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ফের ব্যর্থ সৌম্য-মুশি, ৪ উইকেট খুইয়ে চাপে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১০ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৮:৩২, ১০ সেপ্টেম্বর ২০২১

সৌম্য সরকার

সৌম্য সরকার

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে আগে ব্যাট করে চ্যালেঞ্জিং স্কোরই গড়েছে সফরকারী নিউজিল্যান্ড। তাদের ১৬২ জবাব দিতে নেমে মাত্র ১০ রান করেই আজাজ প্যাটেলের শিকার হয়ে ফেরেন ওপেনার লিটন দাস। দুই ওভার পরই তাঁর দেখানো পথেই ব্যর্থ মনোরথে ফেরেন সৌম্যও।

যাতে পঞ্চম ওভারে মাত্র ২৬ রানেই প্রথম উইকেট হারানো বাংলাদেশ দল তাদের দ্বিতীয় উইকেট হারায় ৩৮ রানেই। মাত্র ৪ রান করে ম্যাককঞ্চির শিকার হন সৌম্য। সৌম্যের পর বেন সিয়ার্সের শিকার হয়ে ফেরেন মোহাম্মদ নাঈমও। ২১ বলে ২৩ রান করে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে দলকে চাপে ফেলে ফেরেন নাঈম। আর মুশফিকুর রহিম ফেরেন ৩ রান করেই।

এর আগে বিকেলে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন সফরকারী দলের দুই ওপেনার ফিন অ্যালেন ও রাচিন রবীন্দ্র। ৫৮ রানের উদ্বোধনী জুটিতে অ্যালেন একাই করেন ৪১ রান। মাত্র ২৪ বলের মোকাবেলায় হাঁকান ৪টি চার ও ৩টি ছক্কা।

ব্যাটিং ঝড়ের মুখে পড়া শরিফুল ইসলাম ষষ্ঠ ওভারেই অ্যালেনের পর সাজঘরে ফেরান রাচিন রবীন্দ্রকেও। তার আগে ১২ বলে ১৭ রান করেন রবীন্দ্র, হাঁকান ৩টি চার। এরপর শ্লথ হয়ে যায় কিউইদের রানের গতি।

এই সুযোগে বাংলাদেশ ৮৩ রানের মধ্যে আরও দুটি উইকেট তুলে নেয়। চাপ সামলাতে ধীরস্থির ব্যাটিং শুরু করেন অধিনায়ক টম ল্যাথাম। তবে শেষদিকে চড়াও হয়ে পূর্ণ করেন অর্ধশতক। যাতে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৬১ রান। 

ল্যাথাম ৩৭ বলের মোকাবেলায় ২টি করে চার-ছক্কা হাঁকিয়ে ৫০ রান করে অপরাজিত থাকেন। আর তাঁর সঙ্গী কোল ম্যাককঞ্চি অপরাজিত থাকেন ১০ বলে তিন চারে ১৭ রান নিয়ে। এর আগে ২১ বলে ২০ রান করে আউট হন হেনরি নিকোলস।

বাংলাদেশের পক্ষে ২টি উইকেট শিকার করা শরিফুল ৪ ওভারে যোগান দেন ৪৮টি রান। খরুচে ছিলেন তাসকিনও, ৪ ওভারে ৩৪ রান দিয়ে একটি উইকেট লাভ করেন এই পেসার। নাসুমও একটি উইকেট পেলেও ৩ ওভারে দেন ২৫ রান। আসলে সাকিব-মুস্তাফিজহীন টাইগার বোলিং লাইন এদিন ছিল ছন্নছাড়া। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি