ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ১৫ সেপ্টেম্বর ২০২১

টেস্ট ও ওয়ানডে থেকে আগেই অবসর নিয়েছিলেন শ্রীলংকান পেসার লাসিথ মালিঙ্গা। এবার টি-টুয়েন্টি ক্রিকেটকেও বিদায় বললেন তিনি। 

মালিঙ্গা বলেন, ‘আমি আমার টি-টোয়েন্টির জুতো জোড়াও খুলে রাখছি এবং সবধরনের ক্রিকেটকে বিদায় বলছি। টি-টুয়েন্টি ক্যারিয়ার জুড়ে যারা আমাকে সমর্থন করেছেন তাদের সকলকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই শ্রীলংকা ক্রিকেট বোর্ড, মুম্বাই ইন্ডিয়ান্স, মেলবোর্ন স্টার্স, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গায়ানা ওয়ারিয়র্স, মারাথা অ্যারাবিয়ান্স ও মন্ট্রিল টাইগার্সকে। আশা করছি ভবিষ্যতে তরুণ ক্রিকেটারদের জন্য আমি আমার অভিজ্ঞতা ভাগ করে নিতে পারবো, যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের হয়ে খেলতে চায়।’

২০০৪ সালে টেস্ট দিয়ে অভিষেক হয় মালিঙ্গার। আর গেল বছর মার্চে সর্বশেষ টি-টুয়েন্টি খেলেন তিনি। ৩০ টেস্টে ১০১, ২২৬ ওয়ানডেতে ৩৩৮ ও ৮৪টি টি-টুয়েন্টিতে ১০৭ উইকেট নেন মালিঙ্গা। টি-টুয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। 

জাতীয় দলের হয়ে খেলা ছাড়াও আইপিএল, বিপিএল, সিপিএল, বিগ ব্যাশ ও টি-টেনের মতো টুর্নামেন্টে খেলেছেন মালিঙ্গা। সবমিলিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে ২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট শিকার করেছেন ৩৮ বছর বয়সী মালিঙ্গা।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি