ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কা দলের নতুন দায়িত্বে জয়াবর্ধনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ২৫ সেপ্টেম্বর ২০২১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন দীর্ঘদিন আগে। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবে দারুণ সফল মাহেলা জয়াবর্ধনে। তার এই অভিজ্ঞতা কাজে লাগাতে চায় শ্রীলঙ্কা। সাবেক এই অধিনায়ককে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে এসএলসি।

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। প্রথম পর্বে তিনটি ম্যাচ খেলবে লঙ্কানরা। সেই তিন ম্যাচে দলের সঙ্গে পরামর্শক হিসেবে থাকবেন জয়াবর্ধনে। শুধু জাতীয় দলই নয়, আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া বিশ্বকাপে লঙ্কান যুবাদের পরামর্শক ও মেন্টর হিসেবে কাজ করবেন দেশটির সাবেক এই অধিনায়ক।

এসএলসি’র টেকনিক্যাল উপদেষ্টা কমিটির সুপারিশের ভিত্তিতে জয়াবর্ধনেকে এই দুটি দলে যুক্ত করেছে শ্রীলঙ্কা ক্রিকেটের নির্বাহী কমিটি।

আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ জয়াবর্ধনে বর্তমানে দলের সঙ্গে আছেন সংযুক্ত আরব আমিরাতে। আগামী ১৫ অক্টোবর চলতি আইপিএল শেষে সেখান থেকেই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের ওমান পর্বের জন্য যোগ দেবেন শ্রীলঙ্কা দলের সঙ্গে।

২০১৭ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ানসের হেড কোচ হিসেবে কাজ করছেন জয়াবর্ধনে। মুম্বাইয়ের হয়ে তিনটি শিরোপা জিতেছেন তিনি।

জাতীয় দলের সঙ্গে কাজ করবেন আগামী ১৬ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত। এই সময়ে নামিবিয়া, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। এ তিন ম্যাচেই দলের সঙ্গে থাকবেন জয়াবর্ধনে।

তবে অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে আরেকটু দীর্ঘ মেয়াদে কাজ করবেন লঙ্কান সাবেক অধিনায়ক জয়াবর্ধনে। ওয়েস্ট ইন্ডিজে আগামী বছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের প্রস্তুতিতে সহায়তা করবেন তিনি। এর মেয়াদ হবে পাঁচ মাস।

পরামর্শক ও মেন্টরশিপের এ দায়িত্বকে সম্মানসূচক পদ হিসেবে উল্লেখ করেছে এসএলসি।

এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেছেন, জয়াবর্ধনের বিশাল অভিজ্ঞতার ভাণ্ডার সমৃদ্ধ করবে জাতীয় ও অনূর্ধ্ব-১৯ দলকে।

তিনি আরও বলেন, ‘মাহেলাকে নতুন ভূমিকায় আমরা আনন্দের সঙ্গে স্বাগত জানাচ্ছি। শ্রীলঙ্কা দল ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে তার উপস্থিতি খেলোয়াড়দের দারুণভাবে সাহায্য করতে যাচ্ছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি