ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

দুর্দান্ত সাকিব, জয়ে ফিরলো কেকেআর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ৪ অক্টোবর ২০২১ | আপডেট: ০৮:৫৫, ৪ অক্টোবর ২০২১

আগের ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে পরাজয়ের পর কেকেআর শিবিরে সমালোচনার ঝড় উঠেছিল, সাকিবকে কেন বসিয়ে রাখা হচ্ছে? পরের ম্যাচেই সুযোগ পেলেন সাকিব। প্রথম সুযোগেই বোলিং-ফিল্ডিংয়ে দুর্দান্ত সাকিব আল হাসান, সেই সঙ্গে জয়ের ধারায় ফিরলো তার দল কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল কেকেআর।

রোববার রাতে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স। শেষ চারের দৌড়ে টিকে থাকতে হলে কলকাতাকে জিততেই হতো এই ম্যাচ। শেষ পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে কেকেআর জিতলো ৬ উইকেটের ব্যবধানে। এই জয়ের ফলে প্লে-অফে ওঠার দৌড়ে অনেকটাই এগিয়ে থাকলো শাহরুখ খানের দল। যদিও প্লে-অফ খেলতে হলে শেষ ম্যাচে অবশ্যই রাজস্থানকে হারাতে হবে তাদের।

আইপিএলের আরব আমিরাত পর্বে সাকিব আল হাসানকে বাইরে রেখেই পাঁচটি ম্যাচ খেলে কলকাতা। প্রথমবার একাদশে সুযোগ পেয়ে দারুণ বোলিং করলেন সাকিব। নিজের ৪ ওভারে মাত্র ২০ রানের খরচায় একটি উইকেট পেলেও সরাসরি থ্রোয়ে অবিশ্বাস্য এক রানআউট করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে কেকেআর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৮ উইকেট হারিয়ে মাত্র ১১৫ রান সংগ্রহ করে সানরাইজার্স। সর্বোচ্চ ২৬ রান করেন অধিনায়ক উইলিয়ামসন। তবে সাকিবের থ্রোয়ে রানআউট না হলে দলকে শক্ত ভিতে দাঁড় করানোর লক্ষ্যে ছিলেন সানরাইজার্স অধিনায়ক। এছাড়া ২৫ রান করেন আবদুল সামাদ এবং ২১ রান করেন প্রিয়াম গর্গ।

২ উইকেট করে নেন টিম সাউদি, শিভাম মাভি এবং বরুন চক্রবর্তি। সাকিব ১ উইকেট এবং দুর্দান্ত ফিল্ডিংয়ে উইলিয়ামসনকে রানআউট করেন। 

১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৩ রান তোলেন দুই ওপেনার শুভমন গিল ও ভেঙ্কাটেশ আইয়ার। ধীর গতিতে খেলা আইয়ার অবশ্য ১৪ বল মোকাবিলা করে ৮ রান করে জেসন হোল্ডারের বলে বিদায় নেন। রশিদ খানের শিকার হওয়া রাহুল ত্রিপাঠিও (৭) সুবিধা করতে পারেননি।

তৃতীয় উইকেট জুটিতে নিতীশ রানার সঙ্গে ৫৫ রানের জুটি গড়েই জয়ের ভীত গড়ে দেন গিল। তরুণ এই ওপেনার শেষ অবধি ৫১ বলে ১০ চারের সাহায্যে ৫৭ রান করে সিদ্ধার্থ কৌলের বলে আউট হন। রানা হোল্ডারের দ্বিতীয় শিকার হয়ে ব্যক্তিগত ২৫ রানে ফেরেন। 

তবে শেষ দিকে ১২ বলে অপরাজিত ১৮ করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন দীনেশ কার্তিক। অবশ্য সাকিবকে ব্যাট করতে নামতে হয়নি।

এ জয়ে পয়েন্ট টেবিলের চারেই রইল কলকাতা। ১৩ ম্যাচে ৬ জয় ও ৭ হারে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। অপরদিকে সানরাইজার্স হায়দরাবাদ ১২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে রয়েছে তলানিতে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি