ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বিকালে অনুশীলনে নামছে মাহমুদউল্লাহরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৩, ৫ অক্টোবর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

ওমানে বাংলাদেশ ক্রিকেট দলের একদিনের রুম কোয়ারেন্টিন শেষ হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে আজই মাঠে নেমে পড়বে মাহমুদউল্লাহর দল।

স্থানীয় সময় মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় ওমান ক্রিকেট একাডেমি গ্রাউন্ডে অনুশীলন করবে বাংলাদেশ দল।

তিনদিন অনুশীলনের পর ওমানে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এরপর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ অক্টোবর আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানে একদিন কোয়ারেন্টিন শেষে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড বিপক্ষে যথাক্রমে ১২ ও ১৪ অক্টোবর দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহরা। 

ইতিমধ্যে ২১ সদস্যের একটি দল ওমানে পৌঁছেছে। ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডের ১২ জন ক্রিকেটার ছাড়াও পেসার রুবেল হোসেন এবং লেগ স্পিনার আমিনুল ইসলামও দলের সাথে আছেন। তারা শুধুমাত্র মাস্কাটে ট্রেনিং ক্যাম্পে অংশগ্রহণ করবেন। 

বর্তমানে আইপিএল খেলতে আরব আমিরাতে আছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ৯ অক্টোবর আবুধাবিতে দলের সাথে যোগ দিবেন তারা।

বাছাই পর্বের ম্যাচ খেলতে আবারও ওমানে আসবে টাইগাররা। গ্রুপ ‘বি’তে ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে তারা। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মাহমুদুল্লাহর দল। এরপর ১৯ ও ২১ অক্টোবর ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে লড়বে তারা।

প্রথম রাউন্ডের বাঁধা টপকাতে পারলে সুপার ১২-তে খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশ। তখন বিশ্বকাপ খেলতে ২২ অক্টোবর ফের আমিরাতে যাবে মাহমুদউল্লার দল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি