ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

স্পিন বিষে নীল স্কটল্যান্ড, রেকর্ড জয় আফগানদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৭, ২৫ অক্টোবর ২০২১ | আপডেট: ২৩:১১, ২৫ অক্টোবর ২০২১

পাঁচ উইকেট নেয়ার পথে মুজিবের উদযাপন

পাঁচ উইকেট নেয়ার পথে মুজিবের উদযাপন

চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে আগে ব্যাটিং করে ১৯০ রানের বিশাল স্কোর গড়েছে আফগানিস্তান। জবাব দিতে নেমে দলটির স্পিন বিষে পুড়ে নীল হয়েছে স্কটিশরা। মুজিব-রশিদদের মায়াবী স্পিন ছোবলে মাত্র ৬০ রানেই গুটিয়ে গেছে বাছাই পর্বে বাংলাদেশকে হারানো দলটি।

যাতে ১৩০ রানের বড় জয়ের রেকর্ড গড়েছে আফগানিস্তান। কেননা, এটাই দলটির টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানের জয়। তাও আবার বিশ্বমঞ্চে। সেইসঙ্গে এই জয়ে সর্বোচ্চ ৬.৫০০ রান রেট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসেছে দলটি। 

আফগানদের এমন জয়ের ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন আফগান স্পিনার মুজিব-উর-রহমান। একাই মাত্র ২০ রান দিয়ে তুলে নিয়েছেন একে একে পাঁচটি উইকেট। হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়ও।

এছাড়া রশিদ খান নিয়েছেন মাত্র ৯ রান দিয়ে ৪টি উইকেট। অপর উইকেটটি লাভ করেন পেসার নাভিন উল হক। যার ফলে স্কটল্যান্ডের পক্ষে এদিন মাত্র তিনজন ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। সর্বোচ্চ ২৫ রান আসে ওপেনার জর্জ মুনসের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্ক ছোঁয়া অপর দুইজন হলেন আরেক ওপেনার ও দলের অধিনায়ক কাইল কোয়েৎজার (১০) ও সাত নম্বরে নামা ক্রিস গ্রিভস (১২)।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) রাতে শারজায় অনুষ্ঠিত দিনের একমাত্র ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে মাত্র ৪টি উইকেট হারিয়ে ১৯০ রানে বিশাল স্কোর গড়ে আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করা নজিবুল্লাহ জাদরান ৩৪ বল মোকাবেলায় হাঁকান পাঁচটি চার ও তিনটি ছক্কা। আর ৩৭ বলে ৪৬ করা রহমানুল্লাহ গুরবাজ মারেন একটিমাত্র চারের বিপরীতে চারটি ছক্কা। 

এছাড়া দুটি চার ও এক ছক্কায় ওপেনার মোহাম্মদ শাহজাদের ব্যাট থেকে আসে ১৫ বলে ২২ রান। ওপেনিং পার্টনারের সঙ্গে যেন পাল্লা দিয়েই ঠিক ৩০ বলে ৪৪ রান করেই আউট হন জাজাই। তাঁর এই ইনিংসে ছিল তিনটি করে চার ও ছয়ের মার।

স্কটল্যান্ডের পক্ষে এদিন ৩৩ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন সাফিয়ান শরিফ। এছাড়া মার্ক ওয়াট ২৩ রানে ও জশ ডেভি ৪১ রান দিয়ে একটি করে উইকেট লাভ করেন।

আফগানিস্তান একাদশ
হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রহমানুল্লাহ গুরবাজ, আসগর আফগান, মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, নাভিন উল হক, মুজিব উর রহমান।

স্কটল্যান্ড একাদশ
কাইল কোয়েৎজার (অধিনায়ক), জর্জ মুনসে, কলাম ম্যাকলিয়ড, রিচি বেরিংটন, ম্যাথিউ ক্রস, মাইকেল লিস্ক, ক্রিস গ্রেভস, মার্ক ওয়াট, জশ ডেভি, সাফিয়ান শরিফ, ব্র্যাড হোয়েল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি