ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জয়ের ধারা অব্যাহত রাখতে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া মুখোমুখি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩২, ২৮ অক্টোবর ২০২১ | আপডেট: ২০:১৫, ২৮ অক্টোবর ২০২১

জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে মাঠে নামছে শ্রীলংকা ও অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-১ থেকে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে দুই দলই। এবার দ্বিতীয় ম্যাচেও জয় ছাড়া আর কিছুই ভাবছে না শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। যে দলই জিতবে তারাই সেমিফাইনালে যেতে এগিয়ে থাকবে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে দিনের একমাত্র ম্যাচটি।

বাছাই পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে উঠে শ্রীলঙ্কা। তিন ম্যাচের সবগুলোতেই জয় পেয়ে  আত্মবিশ্বাসী হয়ে পরের রাউন্ডে পা রাখে লঙ্কানরা। সুপার টুয়েলভে বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচেই জয় পায় শ্রীলঙ্কা। ৫ উইকেটের জয়ে দিয়ে সুপার টুয়েলভ শুরু করে লঙ্কান দলটি। 

এই জয়ে আত্মবিশ্বাসী শ্রীলঙ্কা এবার অস্ট্রেলিয়ার বিপক্ষেও জয় পেতে মরিয়া। দলের অধিনায়ক শানাক বলেছেন, ‘বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর দলের প্রত্যেক সদস্য ফুরফুরে মেজাজে আছে। পরের ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এ ম্যাচেও আমরা জিততেই মাঠে নামবো।’

অপরদিকে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াও জয় পেয়েছে। ৫ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারায় তারা। বোলারদের দুর্দান্ত নৈপূণ্যে দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানেই আটকে রেখেছিলো অসিরা। তবে ১১৯ রানের সহজ টার্গেট স্পর্শ করতে কিছুটা বেগ পেতে হয় তাদের। শেষ ওভারে গিয়ে জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া। 

জয় দিয়ে আসর শুরু করলেও দলের পারফরমেন্সে সন্তুষ্ট নন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে শ্রীলঙ্কার বিপক্ষে দল ভালো করবে বলে আশাবাদি ফিঞ্চ। তিনি বলেছেন, ‘প্রথম ম্যাচে বোলাররা ভালো করলেও, ব্যাটাররা ভালো করতে পারেনি। আশা করি, শ্রীলঙ্কার বিরুদ্ধে দল ভালো খেলেই জয় নিয়ে মাঠ ছাড়বে।’

টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার জয়ের পাল্লাটা সমান-সমান। এখন পর্যন্ত ১৬ বারের দেখায় সমান ৮ বার করে জিতেছে দু’দল। ২০১৯ সালে সর্বশেষ এই ফরম্যাটে মুখোমুখি হয়েছিলো তারা। ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে অসিরা। 

আর টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনবারের দেখায় ২ বার অস্ট্রেলিয়া ও একবার জয় পায় শ্রীলঙ্কা। ২০১০ সালের পর আর বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হয়নি দল দুটি।

সম্ভাব্য একাদশ
অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, জস ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং এডাম জাম্পা।

শ্রীলঙ্কা: দাসুন শানাকা (অধিনায়ক), কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালঙ্কা, আবিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকশে, চামিকা করুনারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থ চামিরা, লাহিরু কুমারা, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দা ও আকিলা ধনাঞ্জয়া।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি