ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

কোহলির সিদ্ধান্ত নেওয়ায় গলদ ছিল, বললেন রোহিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ৪ নভেম্বর ২০২১

আফগানিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ে ফিরেছে ভারত। কিন্তু এখনও ভারতের ভাগ্য নির্ভর করছে বাকিদের উপরে। এবারের বিশ্বকাপে প্রথম জয়ের পর ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মা মেনে নিলেন, প্রথম দুটি ম্যাচে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে গলদ ছিল। 

কোহলির ভুল নিয়ে এতদিন ক্রিকেট বিশেষজ্ঞরা বেশি সোচ্চার ছিলেন। এবার দেখা গেল, খোদ রোহিতও তার অধিনায়কের সিদ্ধান্তের সঙ্গে একমত নন।

সংবাদ সম্মেলনে রোহিত বলেছেন, “আফগানিস্তানের বিরুদ্ধে আমাদের দৃষ্টিভঙ্গি অন্য রকম ছিল। যদি প্রথম দুটো ম্যাচেও সে রকম হত তাহলে ভাল হত। কিন্তু সেটা হয়নি। তবে একটানা অনেক দিন ধরে ক্রিকেট খেলতে থাকলে এমন হতেই পারে। মাঝে মাঝে সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দেয়। সেটাই প্রথম দুটি ম্যাচে হয়েছে।”

রোহিত এই প্রসঙ্গে মানসিকতার দিকটিও তুলে ধরেছেন। বলেছেন, “যে ধরনের ক্রিকেট গোটা বিশ্বে খেলা হচ্ছে এবং যত ক্রিকেট আমরা খেলছি, তাতে মাঠে নামলে সঠিক সিদ্ধান্ত নেওয়া ছাড়া উপায় থাকে না। মানসিকভাবে তরতাজা রয়েছি কিনা সেদিকে খেয়াল রাখতে হয়। হয়তো প্রথম দুটো ম্যাচে সেটা ছিল না বলেই আমরা সিদ্ধান্ত নিতে ভুল করেছি। কী করতে হবে এবং কী করা যাবে না, সে সম্পর্কে স্পষ্ট ধারণা থাকা দরকার।”

কী ভাবে অধিনায়কত্ব করতে হয়, সে ব্যাপারে ঘুরিয়ে যেন কোহলিকেই পরামর্শ দিলেন রোহিত।

টি-টোয়েন্টিতে কোহলির পরবর্তী অধিনায়ক হিসেবে রোহিতের জায়গা অনেকটাই পাকা। সদ্য নিযুক্ত কোচ রাহুল দ্রাবিড়েরও আস্থা রয়েছে তার উপরে। ফলে দায়িত্ব পাওয়ার আগেই যেন রোহিত বুঝিয়ে দিতে চাইছেন, কোন পথে তিনি চলবেন। 

শুধু আগ্রাসী নয়, বুদ্ধিদীপ্ত ক্রিকেট খেলার উপরেও জোর দিতে চাইছেন তিনি। বুধবারের ম্যাচের পর আরও একবার কোহলি-রোহিতের দৃষ্টিভঙ্গির পার্থক্যটা স্পষ্ট হয়ে গেল। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি