ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

থার্ড গ্রেডের চেয়েও খারাপ ব্যাটিং টাইগারদের: মার্ক ওয়াহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৩, ৫ নভেম্বর ২০২১

মার্ক ওয়াহ

মার্ক ওয়াহ

চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা পাঁচ ম্যাচ হেরে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে  বাংলাদেশ। তবে টাইগারদের ছন্নছাড়া ব্যাটিং চোখে পড়েছে গোটাবিশ্বের। যা দেখে হতাশজনক মন্তব্য ছাড়া আর অন্য কিছুই ছিলো না। বাংলাদেশের ব্যাটিংকে ‘থার্ড গ্রেডে’র চেয়েও খারাপ বলতে দ্বিধাবোধ করেননি অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার মার্ক ওয়াহ।

সুপার টুয়েলভে শেষ দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮৪ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭৩ রানে অলআউট হয় বাংলাদেশ। ব্যাটারদের আউট হবার ধরণটাও ছিলো বিরক্তিকর। উইকেটে টিকে থেকে বড় ইনিংস খেলার মত ধৈর্য্য বা সাহস কোনোটাই দেখা যায়নি বাংলাদেশের টপ-অর্ডার ব্যাটারদের।

আসরে বাছাই পর্ব ও সুপার টুয়েলভ মিলিয়ে আট ম্যাচ খেলে বাংলাদেশ। এই আট ম্যাচে মাত্র পাঁচজন ব্যাটার একশর বেশি রান করতে পারেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেন ওপেনার মোহাম্মদ নাইম। ৭ ম্যাচের ৭ ইনিংসে ২টি হাফ-সেঞ্চুরিতে ১৭৪ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ১৬৯ রান অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের। ৮ ম্যাচের ৮ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরি ছিলো তার।

একটি হাফ-সেঞ্চুরিতে ৮ ইনিংসে ১৪৪ রান করে তৃতীয় সর্বোচ্চ সংগ্রাহক মুশফিকুর রহিম। এছাড়া ওপেনার লিটন দাস ১৩৩ ও সাকিব আল হাসান ১৩১ রান করেন। অন্যদের মধ্যে শামীম হোসাইন ২ ম্যাচে ৩০, আফিফ হোসাইন ৮ ইনিংসে ৫৪, সৌম্য ৪ ইনিংসে ২৭, নুরুল হাসান ৪ ইনিংসে ২১ এবং ৬ ইনিংসে ৫৩ রান মাহেদির।

বাংলাদেশের ব্যাটারদের এমন ব্যাটিং পারফরমেন্সে হতাশ অজি গ্রেট ওয়াহ ভাইদের ছোট জন। তার মতে, আন্তর্জাতিক মানের ব্যাটিং করতে পারেনি বাংলাদেশ। ‘থার্ড গ্রেডে’ও এমন ব্যাটিং দেখা যায় না- বলেছেন অজিদের এই সাবেক ওপেনার।  

ফক্স স্পোর্টসকে মার্ক ওয়াহ বলেন, ‘খুবই পীড়াদায়ক ব্যাটিং। আমি জানি অস্ট্রেলিয়া ভালো বল করেছে। কিন্তু বাংলাদেশ যেমন ব্যাটিং করেছে, তা অবশ্যই আন্তর্জাতিক মানের নয়। খুবই বিব্রতকর প্রদর্শনী। এটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, কিন্তু থার্ড গ্রেডেও আপনি এমন ব্যাটিং পাবেন না।’

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি