ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

স্কটিশদের উড়িয়ে দিয়েই আশা জিইয়ে রাখল ভারত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৪, ৫ নভেম্বর ২০২১

স্কটিশদের বিপক্ষে চার-ছক্কার ফুলঝুরি ঝুটিয়ে এভাবেই আম্পায়ারকে বিজি রাখে ভারত

স্কটিশদের বিপক্ষে চার-ছক্কার ফুলঝুরি ঝুটিয়ে এভাবেই আম্পায়ারকে বিজি রাখে ভারত

মোহাম্মদ শামি ও রবিন্দ্র জাদেজার বোলিং তাণ্ডবে মাত্র ৮৫ রানেই অল-আউট হয়ে গেছে স্কটল্যান্ড। জয়ের জন্য তাই ভারতের দরকার ৮৬ রান। মামুলি এই লক্ষ্য মাত্র ৬.৩ ওভারেই টপকে যায় বিরাট কোহলির দল। যার ফলে চার ম্যাচে চার পয়েন্ট পেলেও রান রেটে দুই প্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ড ও আফগানিস্তানকে টপকে এখন সেমির আশা জিইয়ে রাখল ভারত।

তবে চলতি বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে পরের ম্যাচেও রোহিত-কোহলিদের জিততে হবে বড় ব্যবধানেই। সেইসঙ্গে প্রার্থনা করতে হবে নিউজিল্যান্ড যেন তাদের পরের ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে যায়। তাহলেই কেবল সেমিতে উঠে যাবে বিরাট কোহলির দল।

এদিন টস জিতে আগে বোলিং করতে নেমে বল হাতে আগুন ঝরায় ভারতীয় বোলাররা। শামির মতই তিনটি করে উইকেট নিয়েছেন রবিন্দ্র জাদেজাও। সঙ্গে বুমরাহ ২টি ও অশ্বিনের ঝুলিতে গেছে একটি উইকেট। যাতে ছন্নছাড়া হয়ে পড়া স্কটিশরা খেলতে পারে মোটে ১৭.৪ ওভার। অলআউট হয়ে যায় মাত্র ৮৫ রানেই। 

দলটির পক্ষে সর্বোচ্চ ২৪ রান আসে জর্জ মুনসের ব্যাট থেকে। অশ্বিনকে টানা তিন বলে তিনটিসহ চারটি চার ও একটি ছক্কা হাঁকিয়েই ১৯ বলে ওই রান করেন স্কটিশ ওপেনার। এছাড়া মাইকেল লিস্ক ২১, কলাম ম্যাকলিয়ড ১৬ ও মার্ক ওয়াট ১৪ রান করেন। বাকিদের কেউই দুই অঙ্কই ছুঁতে পারেননি।

জবাব দিতে নেমে রীতিমত খুনে মেজাজে ব্যাট চালাতে থাকেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। যাতে মাত্র পঞ্চম ওভারেই ৭০ রান তুলে ফেলে ভারত। তবে ওই ওভারের শেষ বলেই আউট হয়ে ফেরেন রোহিত। যাতে ভাঙে ৩০ বলের এই বিস্ফোরক জুটি। 

এরপরও থেমে থাকেনি রাহুল তাণ্ডব। মাত্র ১৮ বলে চলতি বিশ্বকাপের দ্রুততম ফিফটি তুলে নিয়ে রাহুলও ফেরেন পরের বলেই। তবে ছক্কা হাঁকিয়ে ইনিংসের ৩৯তম বলেই দলের জয় নিশ্চিত করেন সূর্য কুমার যাদব। ২ বলে ওই ছয় রান করে অপরাজিত থাকেন তিনি।

অবশ্য তার আগেই যা করার করে দিয়ে যাওয়া লোকেশ রাহুল তাঁর ওই ১৯ বলের টর্ণেডো ইনিংসে হাঁকান ছয়টি চারের সঙ্গে তিনটি ছক্কা। আর ১৬ বলে ৩০ রান করে আউট হওয়া হিটম্যান হাঁকান পাঁচটি চারের সঙ্গে একটি ছক্কা। যদিও ম্যাচ সেরা হয়েছেন ১৫ রানে ৩ উইকেট নেয়া জাদেজাই। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি