ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সেরা করদাতার পুরস্কার পাচ্ছেন তিন ক্রিকেটার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫০, ১৮ নভেম্বর ২০২১

২০২০-২০২১ করবর্ষের সেরা করাদাতাদের নাম ঘোষণা করা হয়েছে। এই তালিকায় শুধু ব্যবসায়ীরাই নয় ক্রিকেটাররাও রয়েছেন। আয়কর প্রদানের ক্ষেত্রে এগিয়ে থাকার সুবাধে এবার সেরা করদাতার পুরস্কার পাচ্ছেন তিন ক্রিকেটার। 

তারা হলেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল এবং ব্যাটসম্যান সৌম্য সরকার।

বুধবার (১৭ নভেম্বর) সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানের নামে প্রজ্ঞাপন জারি করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এর মধ্যে এবার ব্যক্তিপর্যায়ে ৭৫ জন, কোম্পানি পর্যায়ে ৫৪ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টি ট্যাক্সকার্ড প্রাপ্তদের নাম প্রকাশ করা হয়। সম্মাননা হিসেবে তাদের প্রত্যেককে বিশেষ সুবিধার ট্যাক্সকার্ড দেওয়া হবে।

এবার ব্যবসায়ী ক্যাটাগরিতে হাকিমপুরী জর্দার স্বত্বাধিকারী হাজী মো. কাউছ মিয়া এনবিআরের সেরা করাদাতা হয়েছেন। ব্যক্তি পর্যায়ে সেরাদের তালিকায় তিন ক্রিকেটারের নাম রয়েছে।

জাতীয় আয়কর দিবসে তাদের হাতে প্রদান করা হবে এ সম্মাননা। অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসু সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

ব্যক্তি পর্যায়ে নানা খাতের ব্যক্তিদের সঙ্গে খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন মাহমুদউল্লাহ, তামিম এবং সৌম্য। বেশ কয়েকবছর ধরেই সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পাচ্ছেন তামিম ইকবাল। বাকি দু’জন এবারই তার সঙ্গে যুক্ত হলেন। 

উল্লেখ্য, এর আগে সাকিব, মাশরাফিরাও সেরা করদাতা নির্বাচিত হয়েছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি