ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আরভিনকে অধিনায়ক করে জিম্বাবুয়ে দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৩, ৮ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৯:৩৬, ৮ জানুয়ারি ২০২২

ক্রেইগ আরভিন

ক্রেইগ আরভিন

বর্তমানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে আছে জিম্বাবুয়ে দল। আসন্ন এ সিরিজ উপলক্ষ্যে ক্রেইগ আরভিনকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

দলে নতুন মুখ হিসেবে ঠাঁই পেয়েছেন ওপেনার তাকুদজওয়ানাশে কাইতানো ও উইকেটরক্ষক ক্লাইভ মাদান্দে। এছাড়াও দলে ফিরেছেন অলরাউন্ডার টিনো মুতুম্বদজি, অভিজ্ঞ সিকান্দার রাজা ও শিন উইলিয়ামস। গেল আগস্টে ক্রিকেট থেকে অবসর নেন ব্রান্ডন টেইলর। তাই এই অভিজ্ঞ ব্যাটারকে বাদ দিয়েই দল ঘোষণা করল জিম্বাবুয়ে।

গত সেপ্টেম্বরের পর প্রথমবারের মত ৫০ ওভারের ম্যাচ খেলতে নামবে জিম্বাবুয়ে। ওই সময় অবশ্য আয়ারল্যান্ড-স্কটল্যান্ড সফরে দলকে নেতৃত্ব দিয়েছিলেন আরভিন।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৬, ১৮ ও ২১ জানুয়ারি। সিরিজটি বিশ্বকাপ সুপার লিগেরই অংশ। সিরিজের সবগুলো ম্যাচই হবে পাল্লেকেলেতে।

২০১৭ সালে সর্বশেষ ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছিল জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা। সেবার দ্বীপদেশটিতে এসে পাঁচ ম্যাচের সিরিজটি ৩-২ ব্যবধানে জিতে নেয় জিম্বাবুয়ে।  

জিম্বাবুয়ে দল:
ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, লুক জংওয়ে, তাকুদজওয়ানাশে কাইতানো, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, টিনোতেন্ডা মুতুম্বোদজি, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, মিল্টন শুম্বা, শিন উইলিয়াম ও সিকন্দার রাজা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি