ঢাকা, শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২

বেনজেমার মাইলফলক স্পর্শের রাতে রিয়ালের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৫, ৯ জানুয়ারি ২০২২

স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো রিয়াল মাদ্রিদ। ক্লাবটির হয়ে ৩০০ গোলের মাইলফলক স্পর্শের রাতে করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রের দুই জোড়া গোলে ভালেন্সিয়াকে উড়িয়ে দিয়েছে কার্লো আনচেলত্তির দল।

শনিবার রাতের সান্তিয়াগো বার্নাব্যুয়ে ম্যাচটি ৪-১ গোলে জিতেছে রিয়াল। ভালেন্সিয়ার একমাত্র গোলটি করেন গনসালো গেদেস। ৬৭ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য রিয়াল শট নেয় মোট ২৩টি, যার আটটি ছিল লক্ষ্যে। আর সফরকারীদের ১২ শটের সাতটি ছিল লক্ষ্যে।

ঘরের মাঠে শুরু থেকেই আধিপত্য বজায় রাখে কার্লো অ্যানচেলত্তির শিষ্যরা। ম্যাচের ৪৩তম মিনিটে কাসেমিরো প্রতিপক্ষের ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি রিয়ালের জার্সিতে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেন বেনজেমা।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় স্বাগতিকদের। ডি-বক্সে ঢুকে বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোলরক্ষককে ফাঁকি দেন ভিনিসিউস। আর ৬১তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন ভিনিসিয়াস। হেডে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এর মধ্য দিয়ে ২০ ম্যাচে ১২ গোল নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এলেন ২১ বছর বয়সী এই ফুটবলার।

৭৫তম মিনিটে ভালেন্সিয়ার মার্কোস আন্দ্রেকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গেদেসের স্পট কিক অবশ্য বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান রিয়াল গোলরক্ষক কোর্তোয়া, তবে ফিরতি বল হেডে জালে পাঠান পর্তুগিজ মিডফিল্ডার।

৮৮তম মিনিটে বেনজেমা আরও একটি গোল করেন। মঁদির পাস থেকে ঠিকানা খুঁজে নেন ৩৪ বছর বয়সী ফরাসি স্ট্রাইকার। এ নিয়ে লিগে এই ফরাসি তারকার গোল হলো ২০ ম্যাচে ১৭টি।

দিনের অপর ম্যাচে গ্রানাডার মাঠে শেষ মুহূর্তের গোলে ১-১ এ ড্র করলো বার্সেলোনা। ৫৭ মিনিটে লুক ডি ইয়ং’র গোলে কাতালানরা লিড নিলেও রদ্রিগেজ দিয়েজের গোলে সমতায় ফেরে গ্রানাদা।

লা লিগায় ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। দুই ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া।
আর ২৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ভালেন্সিয়া।

গ্রানাদার সঙ্গে ১-১ ড্র করা বার্সেলোনা ৩২ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি