ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কোহলিদের হারের বদলা নিল ভারতের যুবারা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৬, ১৬ জানুয়ারি ২০২২

বিশ্বকাপে ভারত অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা

বিশ্বকাপে ভারত অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ লিগের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে ৪৫ রানে হারাল ভারত। দলটির ২৩২ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৬ বল বাকি থাকতেই ১৮৭ রানে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। এই ম্যাচ জিতে বিরাট কোহলিদের হারের মধুর প্রতিশোধই যেন নিল ইয়াশ ধুলের দল।

প্রথমে ব্যাট হাতে নামা ভারতের হয়ে অনবদ্য ইনিংস খেলেন অধিনায়ক ইয়াশ ধুল। তার পরে ভিকি ওস্তওয়ালের ৫ উইকেট এবং রাজ বাওয়ার ৪ উইকেটের সৌজন্যে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে ৪৫ রানে হারাল ভারত।

এ দিন টসে জিতে ভারতকে আগে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় ভারতের যুবারা। ১১ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মেন ইন ব্লু। তবে শেক রশিদকে নিয়ে অধিনায়ক ইয়াশ ধুল দলের হাল ধরার চেষ্টা করেন। কিন্তু ৩১ রান করে শেক রশিদ আউট হয়ে যাওয়ার পর ভারতের চাপ আরও বাড়ে। তবে হাল ধরে থাকেন ভারত অধিনায়ক। ১০০ বলে ৮২ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন তিনি। ১১টি চার ছিল ধুলের ইনিংসে।

পাশাপাশি নিশান্ত সিন্ধুর ২৭, কৌশল তাম্বের ৩৫ রান ভারতীয় স্কোরবোর্ডকে কিছুটা হলেও ভরসা জোগায়। বাকিরা সেভাবে রান করতে পারেননি। ১৯ বল বাকি থাকতেই ভারত ২৩২ রানে অল আউট হয়ে যায়। দক্ষিণ আফ্রিকার ম্যাথু বোস্ট ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন অ্যাফিউই নিয়ান্দা এবং ব্রেভিস। 

জবাবে ব্যাট করতে নেমে প্রথমেই ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। দলের রান যখন শূন্য, তখনই প্রথম উইকেট হারিয়ে বসে থাকে তারা। তবে ভালেতিনে কিতিমে এবং ব্রেভিস দলের হাল ধরেন। কিতিমে অবশ্য ২৫ রান করে আউট হয়ে যান। ব্রেভিস ৯৯ বলে ৬৫ রান করে কিছুটা লড়াই করার চেষ্টা করেন। কিন্তু লাভ হয়নি। 

এছাড়া দক্ষিণ আফ্রিকার অধিনায়ক জর্জ ভ্যান হার্ডেন ৩৬ রান যোগ করেন। বাকিরা কেউই সেভাবে লড়াই করতে পারেননি। যার খেসারৎ ম্যাচ হেরেই দিতে হল দক্ষিণ আফ্রিকাকে। 

আসলে ভিকি ওস্তওয়াল এবং রাজ বাওয়ার আগুনের বোলিংয়ের সামনে খড়কুটোর মতোই ভেঙে পড়েছিল দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ।

এদিন বিশ্বকাপের মঞ্চে প্রোটিয়াদের হারিয়ে কোহলিদের টেস্ট সিরিজ হারের বদলা নিলে ভারতের যুব দল। পাশাপাশি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ লিগের প্রথম ম্যাচে জেতায় আত্মবিশ্বাস আরও বাড়ল ভারতের যুবাদের। 

আগামী ১৯ জানুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ধুলের দল। প্রথম ম্যাচে উগান্ডাকে ৩৯ রানে হারায় আইরিশ যুবারা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি