ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দুই যুগ পর পাকিস্তান সফরে অস্ট্রেলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ৮ ফেব্রুয়ারি ২০২২

আসন্ন পাকিস্তান সফরের জন্য পূর্ণশক্তির দল ঘোষণা করেছে  ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ১৮ সদস্যের দল নিয়ে দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া। সর্বশেষ ১৯৯৮ সালে পাকিস্তান সফরে গিয়েছিলো অসিরা।

সাইড স্ট্রেইন ইনজুরির কারনে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজে প্রথম টেস্টের পর খেলতে পারেননি পেসার জশ হ্যাজেলউড। তবে পাকিস্তান সফরের দলে ফিরেছেন তিনি। 

অধিনায়ক প্যাট কামিন্স, হ্যাজেলউড, মিচেল স্টার্ক, স্কট বোল্যান্ডের সাথে দলের পেস আক্রমনে থাকছেন মাইকেল নেসার।

নাথান লায়ন ও মিচেল সোয়েপসনের সাথে তৃতীয় স্পিনার হিসেবে দলে ডাক পেয়েছেন অ্যাস্টন আগার। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্টে খেলেছিলেন এই বাঁ-হাতি স্পিনার। উপমহাদেশের উইকেট বিবেচনা করেই দলে তিন স্পিনার রেখেছে সিএ। 

অ্যাশেজে হোবার্ট টেস্টে উসমান খাজার জন্য দলে জায়গা হারানো ওপেনার মার্কাস হ্যারিস ফিরেছেন পাকিস্তান সফরের দলে।

ক্যামেরুন গ্রিনের সাথে দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে সুযোগ হয়েছে মিচেল মার্শের। অ্যালেক্স ক্যারির সাথে দ্বিতীয় উইকেটরক্ষক জশ ইংলিশ। 

সদ্য কোচের পদ থেকে পদত্যাগ করেছেন জাস্টিন ল্যাঙ্গার। তাই পাকিস্তান সফরে ল্যাঙ্গারের জায়গায় অন্তবর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করবেন তার সাথে সিনিয়র সহকারী হিসেবে কাজ করা এন্ড্রু ম্যাকডোনাল্ড। 

আসন্ন পাকিস্তান সফরে তিনটি করে টেস্ট-ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। আগামী ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত। 

ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে  ২৯, ৩১ মার্চ এবং ২ এপ্রিল। ৫ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে। সীমিত ওভারের সবগুলো ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে। ওয়ানডে সিরিজ আইসিসি সুপার লিগের অংশ। 

অস্ট্রেলিয়া দল
প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন আগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, জস ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিঁও, মিচেল মার্শ, মাইকেল নেসার, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি