ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দায়িত্ব ছাড়লেন প্রিন্স, বাংলাদেশের ব্যাটিং কোচ সিডন্স!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৪, ৯ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ২১:৩১, ৯ ফেব্রুয়ারি ২০২২

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ যখন দুয়ারে, বাংলাদেশ তখন হারাল কোচিং স্টাফের গুরুত্বপূর্ণ এক সদস্যকে। জাতীয় দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন অ্যাশওয়েল প্রিন্স।

এর পরপরই প্রশ্ন উঠেছে, সাকিব-তামিম-মুশফিকের নতুন ব্যাটিং কোচ হচ্ছেন কে? প্রশ্নটির যদিও সহজ সমাধান এখন বিসিবির হাতেই রয়েছে। কারণ, এরই মধ্যে ঢাকায় উপস্থিত হয়েছেন অস্ট্রেলিয়ান জেমি সিডন্স। তাকেই এখন হয়তো আনুষ্ঠানিকভাবে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেবে বিসিবি।

গত বছরের জুন মাসে জিম্বাবুয়ে সফরের জন্য প্রিন্সকে ব্যাটিং পরামর্শক নিয়োগ দেয় বাংলাদেশ। পরে অগাস্টে তাকে দায়িত্ব দেওয়া হয় লম্বা সময়ের জন্য। সেই মেয়াদ দীর্ঘায়িত হলো না বেশি। তার সঙ্গে বিসিবির চুক্তির মেয়াদ ছিল আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

প্রিন্সের হঠাৎ দায়িত্ব ছাড়ার সঙ্গে যোগসূত্র থাকতে পারে জেমি সিডন্সের বাংলাদেশের ক্রিকেটে ফেরার। সাবেক প্রধান কোচকে সম্প্রতি ব্যাটিং পরামর্শক হিসেবে ফিরিয়ে আনে বিসিবি। তাকে কোথায় কাজে লাগানো হবে, সেটি অবশ্য চূড়ান্ত হয়নি তিনি আসার এক সপ্তাহ পরও।

বিসিবি থেকে গত কিছুদিনে বলা হয়, ছুটি থেকে প্রিন্স দেশে ফেরার পর আলোচনা করে প্রিন্স ও সিডন্সের ভূমিকা ঠিক করা হবে। 

এখন প্রিন্স পদত্যাগ করায়, জাতীয় দলের ব্যাটিং কোচ কিংবা এইচপি এবং বাংলা টাইগার্স দলে সিডন্সকে যুক্ত করার কাজ সহজ হয়ে গেলো। ধারণা করা হচ্ছে শিগগির বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে আনুষ্ঠানিক দায়িত্ব নেবেন সিডন্স। এমনকি চলতি মাসেই আফগানিস্তানের বিপক্ষে যে সিরিজ রয়েছে, সেখানে ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করতেও দেখা যেতে পারে সিডন্সকে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি