ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

মেসির পেনাল্টি মিসের পর এমবাপ্পের গোলে পিএসজির জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২২, ১৬ ফেব্রুয়ারি ২০২২

দুর্দান্ত ফর্মে থাকা রিয়াল মাদ্রিদকে প্রতিটি মুহূর্তে চাপে রেখে জয় তুলে নিয়েছে পিএসজি। তবে দাপট দেখিয়ে খেলেও ঘরের মাঠে হতাশায় ডুবতে বসেছিল প্যারিসের দলটি। মেসির পেনাল্টি মিসের পর অতিরিক্ত সময়ের শেষ মিনিটে এমবাপ্পের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে মাওরিসিও পচেত্তিনোর দল।

মঙ্গলবার রাতে পার্ক ডি প্রিন্সেসে রিয়াল মাদ্রিদকে ১-০ ব্যবধানে হারিয়েছে পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগের খেলা ছিল এটি।

ম্যাচে ৫৮ শতাংশ বল দখলে রেখে মোট ২১টি শট নেয় পিএসজি, যার মধ্যে ৮টি ছিল লক্ষ্যে। অন্যদিকে রিয়াল ৩ শটের লক্ষ্যে রাখতে পারেনি একটিও।

পার্ক ডে প্রিন্সেসে অনুষ্ঠিত এই ম্যাচের প্রতিটি মুহূর্তে যেন রোমাঞ্চ ছড়িয়ে পড়ে। এদিন, শুরু থেকেই রিয়াল মাদ্রিদকে চেপে ধরে এমবাপ্পে-মেসি ও ডি মারিয়ার সমন্বয়ে গঠিত পিএসজির আক্রমণ ভাগ। পাশাপাশি দুই প্রান্ত থেকে মেন্ডেস ও হাকিমিও বারবার রিয়ালের ডিফেন্সে ত্রাস ছড়িয়েছে।

অন্যদিকে, রিয়াল মাদ্রিদ ম্যাচের অধিকাংশ সময়ই রক্ষণাত্মক মেজাজে খেলেছে। কিন্তু তাতেও খুব একটা লাভ হয়নি দলটির।

ম্যাচের ১৮তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। রিয়াল রক্ষণ ভেদ করে কিলিয়ান এমবাপ্পের নেওয়া বাঁ পায়ের শট কোনো মতে বাইরে বের করে দেন থিবো কর্তোয়া। প্রথমার্ধে এমনভাবে বেশ কয়েকটি সুযোগ নস্যাৎ করেন রিয়াল গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে এমবাপ্পেকে আরও কয়েকবার হতাশ করেন কর্তোয়া। ৬০তম মিনিটে কার্ভাহাল তো এমবাপ্পেকে ফেলেই দেন ডি-বক্সে, পেনাল্টির বাঁশি বাঁচান রেফারি। কিন্তু সেই পেনাল্টি মিস করে বসেন মেসি। আর্জেন্টাইন খুদেরাজের গতিময় স্পট কিক ডানদিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন কর্তোয়া।

৭৩তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়াকে তুলে নেইমারকে নামান পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো। এরপর আক্রমণের ধার আরও বেড়ে যায় স্বাগতিকতের। কিন্তু কোনো প্রচেষ্টাই কাজে আসছিল না। ম্যাচ তখন নির্ধারিত সময় শেষ করে এক্সট্রা টাইম পার করার পথে। 

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে অবশেষে ‌‘ডেডলক’ ভাঙেন এমবাপ্পে। নেইমারের ব্যাক হিল থেকে বল পেয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন ফরাসি তারকা।

এবার আর দলকে বাঁচাতে পারেননি কর্তোয়া। তার দুই পায়ের মাঝখান দিয়ে বল জড়িয়ে যায় জালে। তাতে ১-০ গোলের ঘাম ঝরানো এক জয় নিয়ে প্রথম লেগ শেষ করেছে পিএসজি।

আগামী ৯ মার্চ রিয়ালের মাঠে হবে শেষ ষোলোর ফিরতি লেগ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি