ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ইউনাইটেডের জয়ে রোনালদোর গোল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২, ১৬ ফেব্রুয়ারি ২০২২

লিগে টানা দুই ড্রয়ের পর জয়ের স্বাদ পেল ম্যানচেস্টার ইউনাইটেড। অপরদিকে টানা ছয় ম্যাচ পর গোলের দেখা পান ক্রিশ্চিয়ানো রোনালদো। ব্রাইটনের বিপক্ষে চেনা আগ্রাসী রূপে দেখা যায় পর্তুগিজ ফরোয়ার্ডকে। এই জয়ে এক ধাপ ওপরে উঠল রালফ রাংনিকের দল।

মঙ্গলবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ২-০ গোলে জিতেছে ইউনাইটেড। লিগে সাত ম্যাচ অপরাজিত থাকার পর ব্রাইটন পেল হারের তেতো স্বাদ।

প্রথমার্ধে রোনালদো, জেডন স্যানচোরা নিজেদের ছায়া হয়ে থাকায় আক্রমণে আধিপত্য দেখায় ব্রাইটন। যদিও গোল পায়নি তারা। ইউনাইটেডের তিন শটের মাত্র একটি ছিল লক্ষ্যে। ব্রাইটনের আট শটের লক্ষ্যে ছিল তিনটি।

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল ব্রাইটনেরই। ম্যাচের ৩৯তম মিনিটে মডারের হেড ডানদিকে ঝাঁপিয়ে পড়ে কোনোমতে বাঁচান ডেভিড দি গিয়া। ফলে গোল শূন্য থেকে উভয় দল বিরতিতে যায়।

বিরতিতে থেকে ফিরেই ঝলক দেখান রোনালদো, তাতে এগিয়ে যায় ইউনাইটেড। স্কট ম্যাকটমিনের পাস ধরে একটু এগিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা করে নেন এই ফরোয়ার্ড। এরপর বক্সের ঠিক উপর থেকে ডান পায়ের বাঁকানো শটে খুঁজে নেন জাল। নতুন বছরে এই প্রথম গোল পেলেন ৩৭ বছর বয়সী পর্তুগিজ সুপারস্টার।

৫১তম মিনিটে গোল হজমের তিন মিনিট পর আরেক ধাক্কায় কোণঠাসা হয়ে পড়ে ব্রাইটন। আক্রমণে ওঠা অ্যান্থনি ইয়েলাংয়াকে আটকাতে ‘লাস্ট ম্যান’ লুইস ডাঙ্ক ফাউল করেন। ভিএআর দেখে তাকে সরাসরি লাল কার্ড দেন রেফারি।

৭১তম মিনিটে ব্যবধান দ্বিগুণের সেরা সুযোগ নষ্ট করেন ব্রুনো ফের্নান্দেস। ভুল করে রোনালদোর পায়ে বল তুলে দিয়েছিলেন ব্রাইটন গোলরক্ষক। শট নেওয়ার মতো জায়গায় ছিলেন রোনালদোও, কিন্তু তার চেয়ে ভালো অবস্থানে থাকা স্বদেশিকে পাস দেন তিনি। পর্তুগিজ মিডফিল্ডারের দুর্বল শট ঠেকান ব্রাইটন গোলরক্ষক।

কিছু সুবর্ণ সুযোগ হারিয়ে বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি ব্রাইটন। তবে, যোগ করা সময়ের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন ফের্নান্দেস। প্রতি-আক্রমণ থেকে একক প্রচেষ্টায় নিজেদের অর্ধ থেকে একা ছুটে এসে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তিনি।

এই জয়ে ২৫ ম্যাচ থেকে ৪৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠল ইউনাইটেড। এক ম্যাচ কম খেলা চেলসি ৪৭ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। ২৫ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে ম্যানচেস্টার সিটি। ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল।

আর ২৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে ব্রাইটন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি