ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

কান্নায় ভেঙে পড়লেন রিকি পন্টিং

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৪, ৬ মার্চ ২০২২ | আপডেট: ১৬:১৮, ৬ মার্চ ২০২২

রিকি পন্টিং

রিকি পন্টিং

সদ্য প্রয়াত কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্নকে স্মরণ করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। রোববার শেন ওয়ার্নকে শ্রদ্ধা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় বিশ্বকাপজয়ী এই অধিনায়ককে। 

এসময় তিনি বলেন, শেন ওয়ার্নের এই খবর শুনে হতবাক হয়েছিলাম এবং আমি এখনও এই খবর বিশ্বাস করতে পারছি না। 

উল্লেখ্য, কিংবদন্তী অজি লেগ-স্পিনার শেন ওয়ার্ন মাত্র ৫২ বছর বয়সে সন্দেহভাজন হৃদরোগে আক্রান্ত হয়ে শুক্রবার মারা গেছেন। এসময় তিনি থাইল্যান্ডে নিজের বাংলোতে অবস্থান করছিলেন। তার মৃত্যুর খবরে শোকাহত হয়েছে বিশ্ব ক্রিকেট।

অজি ব্যাটিং তারকা পন্টিং জানান, তিনি যখন এই খবরটি শুনেছিলেন, তখন তিনি পুরোপুরি হতবাক হয়েছিলেন। তিনি মোটেও এই খবরটিকে বিশ্বাস করতে পারেননি। 

পন্টিং বলেন, ‘সবার মত আমিও খুব অবাক হয়েছিলাম। সকালে ঘুম থেকে উঠেই একটা মেসেজ পেলাম। আমাকে নেটবলের জন্য আমার মেয়েকে নিয়ে যেতে হয়েছিল। এরপর যখন এই খবরটা শুনলাম, কিছুতেই বিশ্বাস করতে পারছিলাম না। এই খবর বিশ্বাস করতে আমার কয়েক ঘণ্টা সময় লেগেছিল। তিনি আমার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। বছরের পর বছর ধরে আমরা অনেক স্মরণীয় মুহূর্ত তৈরি করেছি। অস্ট্রেলিয়ার প্রতিটি তরুণ ক্রিকেটারই তার মতো সাহসী লেগ স্পিনার হতে চেয়েছিলেন। তার চেয়ে ভালো চ্যালেঞ্জিং বোলার দেখিনি। স্পিন বোলিংয়ে এক নতুন বিপ্লব এনেছিলেন তিনি।’

অস্ট্রেলিয়া জাতীয় দলে রিকি পন্টিংয়ের নেতৃত্বে শেন ওয়ার্ন অনেক স্মরণীয় পারফরম্যান্স করেছেন। তাইতো শেন ওয়ার্নের খবর শুনে তাই চোখের জল ধরে রাখতে পারেননি পন্টিং।

শেন ওয়ার্ন অস্ট্রেলিয়ার হয়ে মোট ১৪৫টি টেস্ট ম্যাচ খেলে ৭০৮টি উইকেট নিয়েছিলেন। এছাড়াও ওয়ানডে ক্রিকেটে ২৯৩টি উইকেট নিয়েছিলেন ওয়ার্ন। 

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ না পেলেও বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলেছেন ওয়ার্ন। আইপিএলের প্রথম আসরে রাজস্থান রয়্যালসকে শিরোপা পাইয়ে দেয়া কোচ কাম অধিনায়ক ওয়ার্ন খেলেছিলেন আরও তিনটি আসর। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি