ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে বিশ্রাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৬, ৯ মার্চ ২০২২ | আপডেট: ১৯:০২, ৯ মার্চ ২০২২

শারীরিক ও মানসিক অবসাদের কারণে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে সাকিব আল হাসানকে ‘বিশ্রাম’ দিয়েছে বিসিবি। এর আগে সাকিব বলেছিলেন যে, তিনি দক্ষিণ আফ্রিকা যেতে চান না। কারণ মানসিক অবসাদ।  

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বুধবার সংবাদ সম্মেলনে জানান, শারীরিক ও মানসিক অবস্থার ভালো নয় বলে আপাতত ক্রিকেট খেলার মতো অবস্থায় নেই সাকিব। তাই তাকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম নিতে বলেছে বোর্ড।

জালাল ইউনুস বলেন, ‘দুবাইয়ে থাকা সাকিবের সঙ্গে তার ফোনালাপের পর এই সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।’

বিসিবির এই প্রধান বলেন, ‘‘আমরা সাকিবকে ভাবার জন্য দুই দিন সময় দিয়েছিলাম। আজ বুধবার দুই দিন শেষ হওয়াতে আমি নিজে ফোন করে তার কাছ থেকে সিদ্ধান্ত জানতে চেয়েছি যে তোমার প্ল্যানটা বলো। সে বললো, ‘আমি এখনও মনে করি শারীরিক ও মানসিকভাবে আমি আনফিট।’ সেজন্য সে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাচ্ছে না। সে এটা স্কিপ করতে চাচ্ছে।”

তিনি বলেন, “সাকিবের নিজের ইন্টারেস্টের কথা চিন্তা করে আমরা একটা সিদ্ধান্ত দিয়েছি যে, তাকে বিশ্রাম দেওয়া দরকার। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত তাকে সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিতে আমরা সম্মতি দিয়েছি। তাকে জানিয়েছি যে ৩০ এপ্রিল পর্যন্ত সে বিশ্রাম নিতে পারে।”

বাংলাদেশ টিম আগামী ১১ মার্চ দক্ষিণ আফ্রিকা সফরে যাবে। সূচি অনুযায়ী চার ভেন্যুতে ১৮ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত দুই ফরম্যাটের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে ১৮ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ। ২০ মার্চ জোহানেসবার্গ এবং ২৩ মার্চ সুপার স্পোর্ট পার্কে রয়েছে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। ডারবানে ৩১ মার্চ থেকে শুরু হবে প্রথম টেস্ট। এরপর ৮ এপ্রিল থেকে পোর্ট এলিজাবেথের কেবেরায় শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

এসি


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি