ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

পিটারসেনকেও সাজঘরের পথ দেখালেন মিরাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৮, ৩১ মার্চ ২০২২ | আপডেট: ১৯:২২, ৩১ মার্চ ২০২২

উইকেট উদযাপনে মেহেদী মিরাজ

উইকেট উদযাপনে মেহেদী মিরাজ

ডারবানের কিংসমিডে চলমান প্রথম টেস্টের প্রথম সেশনটা উইকেটহীন কাটানোর পর দ্বিতীয় সেশনেই সাফল্য পাচ্ছে টাইগাররা। ভয়ঙ্কর হয়ে ওঠা দুই ওপেনারকে ফেরানোর পর পিটারসেনকেও সাজঘরের পথ দেখায় বাংলাদেশ, বিশেষ করে মেহেদী মিরাজ। যাতে ১১৩ রানে প্রথম উইকেট হারানো স্বাগতিকদের তৃতীয় উইকেটের পতন হল ১৪৬ রানে।

খালেদ আহমেদের হাত ধরে উইকেটের খাতা খোলার পরের ওভারেই দলকে দ্বিতীয় উইকেট এনে দেন মিরাজ, সারেল এরউয়িকে সরাসরি বোল্ড করে। আর এবার সরাসরি থ্রোতে মিরাজ ভেঙে দিলেন চিন্তার কারণ হয়ে ওঠা পিটারসেনের উইকেট। ৩৬ বলে তিন চারে ১৯ রান করেন কিগান।

এর আগে প্রথম সেশনের শেষ ওভারে লিটনের ক্যাচ মিস না হলে চিত্রটা আরেকটু অন্যরকম হতে পারত। তবে সুযোগ কাজে লাগিয়ে ওই সেশনটা নিজেদের করে নেয় দক্ষিণ আফ্রিকা, ২৫ ওভারেই তুলে ফেলে ৯৫ রান। ফিফটি পূরণ করে ৬০ রানে অপরাজিত থাকেন অধিনায়ক ডিন এলগার।

তবে লাঞ্চের পর ফিরে এই জুটি ভাঙতেই মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। খালেদ আহমেদ ও মিরাজকে দিয়েই আক্রমণ চালান অধিনায়ক মোমিনুল হক। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি এই দুই বোলার। পরপর দুই ওভারেই দুই ওপেনারকে সাজঘরের পথ দেখান খালেদ-মিরাজ।

ইনিংসের ৩৪তম ওভারের দ্বিতীয় বলেই ডিন এলগারকে নিজের গতি ও বাউন্স দিয়ে পরাস্ত করেন পেসার খালেদ আহমেদ। উইকেটের পিছনে এবার আর ভুল করেননি লিটন দাস। ফলে ৬৭ রানেই থেমে যায় ১০১ বল খেলা প্রোটিয়া অধিনায়কের ওয়ানডে স্টাইলের ইনিংস। যে ইনিংসে ছিল ১১টি চারের মার।

এর ফলে দলীয় ১১৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। যদিও ক্রিজে এসে দ্বিতীয় বলেই খালেদকে বাউন্ডারি ছাড়া করেন কিগান পিটারসেন। আরেক ওপেনার সারেল এরউয়ির সঙ্গে জুটি গড়ার ইঙ্গিত দেন এই ডানহাতি। তবে পরের ওভারে এসেই বাঁহাতি ওপেনারকেও তুলে নেন মিরাজ। 

নিজের করা ৯ম ওভারের প্রথম বলেই এরউয়িকে সরাসরি বোল্ড করে সাজঘরের পথ দেখান ডানহাতি এই স্পিনার। যার ফলে ৩৫ ওভারে ১১৭ রানেই দ্বিতীয় উইকেট হারায় স্বাগতিকরা। ফেরার আগে ১০২ বল খেলা সারেলের ব্যাট থেকে আসে ৪১ রান। ছয়টি চারের মারে ইনিংসটি খেলেন এরউয়ি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ৩ উইকেটে ১৫৪ রান। ওয়ানডে অধিনায়ক টেম্বা বাভুমা ১৭ রানে এবং রায়ান রিকেলটন ৫ রানে ক্রিজে আছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি