ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

দাপুটে জয়ে দু’য়ে ফিরল বার্সেলোনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯, ২ মে ২০২২

আগের ম্যাচে রায়ো ভায়োকানোর বিপক্ষে শুরুতেই পিছিয়ে পড়েছিল বার্সেলোনা। বাকি সময়ে গোলটা শোধ করতে না পারায় পরাজয়ের হাতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় কাতালানদের। তবে ঘুরে দাঁড়াতে বেশি সময় নিল না জাভি হার্নান্দেজের দল। ক্যাম্প ন্যুতে স্প্যানিশ লা লিগার ম্যাচে মায়োর্কাকে ২-১ গোলে হারাল তারা।

এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ পাঁচ ম্যাচের মধ্যে দ্বিতীয় জয়ের দেখা পেল বার্সেলোনা। সেই সঙ্গে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে টানা তিন পরাজয়ের পর জয়ের মুখ দেখল কাতলানরা। 

উয়েফা ইউরোপা লিগের শেষ আটের দ্বিতীয় লেগে আইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্টের পর লা লিগে হেরেছিল কাদিজ এবং রায়ো ভায়োকানোর বিপক্ষে। পরবর্তী ম্যাচে লিগে আগামী ৮ মে রিয়াল বেটিসের মাঠে খেলবে জাভি হার্নান্দেজের দল।

ভায়োকানোর বিপক্ষে ছন্দহীন থাকলেও মায়োর্কার বিপক্ষে মাঠে দেখা গেছে চেনা বার্সেলোনাকেই। ঘরের মাঠে ৪-৩-৩ ফর্মেশনে খেলে বল দখল এবং আক্রমণে এগিয়ে থেকেছে দলটি। ম্যাচের তিন গোলের মধ্যে দুটিই হয়েছে বিরতির পর। 

ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপেই স্বাগতিকদের এগিয়ে নেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন দলপতি বুসকেটস। শেষদিকে সফরকারীদের হয়ে অবশ্য একটি গোল পরিশোধ করেন অ্যান্টনিও জোসে রেইলো অ্যারেনাস।

এই জয়ে ফের টেবিলের দুই নম্বরে চলে এসেছে বার্সেলোনা। সেই সাথে জোরালো করেছে চ্যাম্পিয়নস লিগে ফেরার সম্ভাবনাও। ৩৪ ম্যাচের তাদের সংগ্রহ ৬৪ পয়েন্ট। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে তিনে অবস্থান করছে সেভিয়া। ৬১ পয়েন্ট পাওয়া অ্যাতলেটিকো মাদ্রিদ আছে চার নম্বরে। 

তবে এরইমধ্যে চার ম্যাচ হাতে রেখেই ৮১ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা পুনরুদ্ধার করেছে কার্লোস আনচেলত্তির রিয়াল মাদ্রিদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি