ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

৩৬৫ রানে থামল বাংলাদেশ, পাল্টা জবাব শ্রীলঙ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ২৪ মে ২০২২

সাকিবকে ছক্কা মেরেই ফিফটি মার্কে পৌঁছান ওশাদা ফার্নান্ডো

সাকিবকে ছক্কা মেরেই ফিফটি মার্কে পৌঁছান ওশাদা ফার্নান্ডো

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৩৬৫ রানে অলআউট হয়েছে স্বাগতিক বাংলাদেশ। লিটন দাস ১৪১ রানে আউট হলেও ১৭৫ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথম দিন শেষে ৮৫ ওভারে ৫ উইকেটে ২৭৭ রান করেছিল বাংলাদেশ। মুশফিক ১১৫ রানে এবং লিটন ১৩৫ রানে অপরাজিত থাকেন।

মঙ্গলবার দ্বিতীয় দিনের অষ্টম ওভারেই আউট হন লিটন দাস। ২৪৬ বল খেলে ১৬টি চার ও ১টি ছক্কায় ১৪১ রান করেন দেশের অন্যতম সেরা এই ব্যাটার। তবে ৩২ মাস পর টেস্ট খেলতে নেমে খালি হাতেই বিদায় নেন মোসাদ্দেক হোসাইন। পরের দিকে তাইজুল ইসলাম ১৫ রানে ও খালেদ আহমেদ শুন্য রানে আউট হন।

আর শেষ ব্যাটার হিসেবে এবাদত হোসাইনও শুন্য করে রান আউট হলে শেষ হয় বাংলাদেশের ইনিংস। তবে অন্যপ্রান্তে অপরাজিত থেকে যান মুশফিকুর রহিম। ৩৫৫টি বল খেলে ২১টি চারের মারে নিজের চতুর্থ সেরা এই ইনিংসটি সাজান মুশফিক।

শ্রীলঙ্কার দুই পেসার কাসুন রাজিথা ৫টি ও আসিথা ফার্নান্ডো ৪টি উইকেট শিকার করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পাল্টা জবাবই দিচ্ছে শ্রীলঙ্কা। চা বিরতি পর্যন্ত ২২ ওভার খেলে স্বাগতিক বোলারদের কোনো সুযোগ না দিয়েই উপরোন্তু দাপটের সঙ্গেই ৮৪ রান তুলে ফেলেছেন সফরকারী দুই ওপেনার। 

এর মধ্যে অর্ধশতক তুলে নিয়েছেন লঙ্কান ওপেনার ওশাদা ফার্নান্ডো। ৭৪তম বলে সাকিবকে ছক্কা মেরেই ফিফটি মার্কে পৌঁছান ডানহাতি এই ওপেনার। ৮৩ বল খেলে ৭টি চার ও একটি ছক্কায় ৫২ রানে অপরাজিত আছেন তিনি। অন্যপ্রান্তে ৪৯ বল খেলা অধিনায়ক দিমুথ করুনারত্নে আছেন ৩১ রানে। চারটি চারের সাহায্য। 

এখনও ২৮১ রানে পিছিয়ে আছে সফরকারীরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি