ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

শিরোপা উদযাপনেই মার্সেলোর অশ্রুসিক্ত বিদায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ৩০ মে ২০২২

অশ্রুসিক্ত মার্সেলো ভিয়েইরা দ্য সিলভা জুনিয়র

অশ্রুসিক্ত মার্সেলো ভিয়েইরা দ্য সিলভা জুনিয়র

সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় উদযাপন অনুষ্ঠানেই অশ্রুসিক্ত বিদায় জানানো হল অধিনায়ক মার্সেলো ভিয়েইরা দ্য সিলভা জুনিয়রকে।

শনিবার রাতে ফ্রান্সের স্তাদে ডি ফ্রান্সে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয় করে স্প্যানিশ জায়ান্টরা। তরুণ ব্রাজিল তারকা ভিনিসিয়াস জুনিয়রের জয়সূচক গোলে সর্বশেষ নয় মৌসুমে পঞ্চম শিরোপা নিশ্চিত হয় রিয়ালের।

সব মিলিয়ে রেকর্ড ১৪তম চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় উদযাপনের অংশ হিসেবে একটি উন্মুক্ত বাসে ট্রফি নিয়ে মাদ্রিদ শহর প্রদক্ষিণ করেন রিয়াল খেলোয়াড়ররা। মাঝপথে তারা বিরতি নেয় আঞ্চলিক সরকারের সদর দপ্তর আলমুদেনা ক্যাথেড্রাল, সিটি হল, প্লাজা সিবেলেস এবং সবশেষে সান্টিয়াগো বর্নাব্যুতে।

এই শিরোপা উদযাপনে রিয়াল দলের নেতৃত্ব দেন মার্সেলো। এক পর্যায়ে স্টেডিয়ামে সমবেত দর্শকদের সামনে কান্নায় ভেঙ্গে পড়েন এই ব্রাজিল তারকা। ২০০৭ সাল থেকে রিয়াল মাদ্রিদেই কাটিয়েছেন ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার। পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেই ক্লাবটি ছেড়ে যাচ্ছেন তিনি।

ভক্তদের উদ্দেশ্যে এ সময় মার্সেলো বলেন, ‘এটি আমার জীবনের একটি চমৎকার মুহুর্ত। বিশ্বের সেরা ক্লাবটিতেই আমি আমার ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছি। আজকের এই দিনটি বিষন্নতার জন্য নয়। এটি উচ্ছ্বাস প্রকাশের দিন। কারণ আমরা বিশ্বের সেরা প্রতিযোগিতায় আবারো চ্যাম্পিয়ন হয়েছি।’

এর আগে আগামী মৌসুমেই ক্লাবের ১৫তম ইউরোপীয় শিরোপা জয়ের জন্য দলকে প্রস্তুত হবার আহ্বান জানান রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ। 

তিনি বলেন, ‘ফের নতুন ইতিহাস রচনা করল রিয়াল মাদ্রিদ। এখন আমাদের দখলে ১৪টি  ইউরোপীয় কাপ ও ৩৫টি লা লিগা শিরোপা। এবারে ইউরোপীয় কাপটি জয় করেছি কিংবদন্তীতুল্য ক্লাব লিভারপুলকে হারিয়ে। যেটি চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে একটি সেরা ঘটনা হিসেবে স্মরণ করা হবে। আমরা ইউরোপের শীর্ষ চারটি ক্লাবকে হারিয়ে এই জয় পেয়েছি। এই সাফল্যের মূল কারণ আমরা শেষ মুহুর্ত পর্যন্ত বিশ্বাস হারাই না।’

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি