ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

রাতেই মাঠে নামছে বাংলাদেশ, নেই সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ১০ জুন ২০২২

টিম বাংলাদেশ

টিম বাংলাদেশ

ক্যারিবিয়দের বিপক্ষে রাতেই মাঠে নামছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে আনুষ্ঠানিক সিরিজ খেলতে নয়। মূল সিরিজ শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের এক প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশ সময় শুক্রবার (১০ জুন) রাত ৮টায় অ্যান্টিগার কুলরিজ ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তবে এই ম্যাচে থাকছেন না টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কাছ থেকে আগেই ছুটি নিয়ে রেখেছিলেন তিনি। বিশ্বসেরা এই অলরাউন্ডার ১১ জুন দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা গেছে।

এদিকে, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে মানিয়ে নেয়ার লক্ষ্যে সিরিজ শুরুর বেশ আগেই ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দেয় বাংলাদেশ জাতীয় টেস্ট দলের ক্রিকেটাররা। গত ৩ জুন প্রথম ধাপে উড়াল দেন ৭ ক্রিকেটার।

এরপর ধাপে ধাপে দলের সঙ্গে যোগ দিয়েছেন বাকিরাও। টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া ইতোমধ্যে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছেন টেস্ট স্কোয়াডের সবাই।

দীর্ঘ ভ্রমণ ক্লান্তি এড়াতে উইন্ডিজে গিয়েই জিম করার পাশাপাশি বিভিন্ন ফানি গেমস খেলেছেন বলে জানিয়েছেন টেস্ট দলের নিয়মিত মুখ নাজমুল হোসাইন শান্ত। তিনি আরও জানিয়েছেন, বেশ আগেই ওয়েস্ট ইন্ডিজে পৌঁছানোয় দেশটির কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পেরেছেন তারা।

শান্তর ভাষ্যমতে, ‘আলহামদুলিল্লাহ, একটা ইতিবাচক দিক ছিল যে, আমরা আগে আসছি কয়েকজন। তো আগে আসার কারণে যেহেতু বাংলাদেশ থেকে এই জায়গাটা অনেক দূর, তো জেট লেগের যে ব্যাপারটা ছিল, সেটা কাটিয়ে উঠতে পেরেছি আমরা। আগে আসার কারণে আমরা জিম করেছি, একটু ফানি গেমসও খেলছি। সব মিলিয়ে এখানে মানিয়ে নেয়ার যে ব্যাপারটা, ওটা ভালোই হয়েছে।’

প্রতিভাবান এই ক্রিকেটার আরও যোগ করেন, ‘আলহামদুলিল্লাহ আমাদের প্রথম অনুশীলন সেশনটা খুব ভালো হয়েছে। ফিল্ডিং, ব্যাটিং সেশনও করেছি। এখনও পর্যন্ত খুব ভালো অবস্থানে আছি। সামনে আমাদের একটা প্রস্তুতি ম্যাচ আছে। আশা করছি খুব ভালোভাবে মানিয়ে নিতে পারব।’

আগামী ১৬ জুন অ্যান্টিগারই নর্থ সাউন্ডে স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশ: 
ইয়ানিক ক্যারিয়া (অধিনায়ক), কলিন আর্কিবাল্ড, অ্যালিক অ্যাথানাজ, ত্যাজনারায়ন চন্দরপল, ব্রায়ান চার্লস, রস্টোন চেজ, টেভিন ইমলাচ, জেরেমিয়া লুইস, প্রেস্টন ম্যাকসুই, মারকুইনো মাইন্ডলি, জেরেমি সোলোজানো ও জোমেল ওয়ারিকান।

তবে এই দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ একাদশে কারা থাকছেন, তা এখনও জানা যায়নি।

যদিও সাকিব আল হাসান বাদে আনুষ্ঠানিক দুই সিরিজের জন্য টাইগার স্কোয়াডে রয়েছেন- 
মোমিনুল হক, তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসাইন শান্ত, লিটন দাস, ইয়াসির আলী, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসাইন সৈকত, এবাদত হোসাইন, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ।

 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি