ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রোচ তোপে শূন্য রানেই ফিরলেন জয়-শান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৯, ১৬ জুন ২০২২

পরপর দুই ওভারেই ২ উইকেট তুলে নিলেন কেমার রোচ

পরপর দুই ওভারেই ২ উইকেট তুলে নিলেন কেমার রোচ

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের প্রথম টেস্টের খেলা। ম্যাচে টস জিতে সফরকারী দলকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিকরা।

তবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট খোয়ায় বাংলাদেশ। প্রথম ওভারের দ্বিতীয় বলেই শূন্য রানে সাজঘরে ফেরেন মাহমুদুল হাসান জয়।ফলে দলীয় মাত্র ১ রানেই উইকেট হারায় সফরকারীরা। এরপর নিজের দ্বিতীয় ওভারে এসে তিনে নামা নাজমুল হোসাইন শান্তকেও (শূন্য) ক্রিজ ছাড়া করেন কেমার রোচ। ফলে দলীয় মাত্র ৩ রানেই দুই উইকেট হারাল বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩ রান। তামিম ইকবাল ৩ রানে এবং মোমিনুল হক সৌরভ শূন্য রানে ক্রিজে আছেন।

ফিট হয়ে দলে ফেরা কেমার রোচই নিজের দ্বিতীয় বলে জয়কে নিজের প্রথম শিকার বানান। লাফিয়ে ওঠা বলে ব্যাট ছোঁয়ান জয়, যা জমা পড়ে স্লিপে থাকে বোনারের হাতে। এর আগে অবশ্য প্রথম বলে একটি রান নেন তামিম ইকবাল। এরপর নিজের দ্বিতীয় ওভারে এসেই সরাসরি বোল্ড করে ক্রিজছাড়া করেন শান্তকে।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৮টায় শুরু হয় ম্যাচটি। এবার অবশ্য ভালো শুরুর আশায় ছিল টাইগাররা। সাকিবের নেতৃত্বে সিরিজে লড়াই জমাতে চায় বাংলাদেশ দল।

এদিকে, ইনজুরির কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন ইয়াসির আলী। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন নুরুল হাসান সোহান। তিনি কিপিং করবেন, তাই লিটন দাসকে ফিল্ডিং করতে হবে।

হজের কারণে ছুটি নেয়া মুশফিকুর রহিম না থাকলেও তামিম, মুস্তাফিজদের নিয়ে গড়া বাংলাদেশ দলের সুযোগ রয়েছে প্রতিদ্বন্দ্বিতা গড়ার। 

তবে টপ অর্ডারে মোমিনুল হক, নাজমুল হোসাইন শান্তর রানে ফেরাও খুব জরুরি বাংলাদেশ দলের জন্য। দলীয়ভাবে জ্বলে উঠতে পারলেই ক্যারিবিয়ানদের নাড়িয়ে দিতে পারবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসাইন শান্ত, মোমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ-অধিনায়ক), নুরুল হাসান সোহান (কিপার), মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসাইন ও খালেদ আহমেদ।

এদিকে, একজন লেগস্পিনার এবং দুইজন সিমিং অলরাউণ্ডার ও তিন পেসারসহ মোট ছয় বোলার নিয়ে বোলিংয়ে নামছে স্বাগতিকরা। এই ম্যাচ দিয়েই অভিষেক হচ্ছে লেগস্পিনার গুদাকেশ মতি-কানহাইয়ের।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, রেয়মন রেইফার, এনক্রুমাহ বোনার, জার্মেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), কাইল মায়ার্স, জশুয়া ডা সিলভা (কিপার), আলজারি জোসেফ, কেমার রোচ, জেইডেন সিলস, গুদাকেশ মতি-কানহাই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি