ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ক্যাচ মিস, পেসারদের দুর্ভাগা বললেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১, ১৭ জুন ২০২২

উইকেট নেয়ার পর মুস্তাফিজের উদযাপন। ছবি- ক্রিকইনফো

উইকেট নেয়ার পর মুস্তাফিজের উদযাপন। ছবি- ক্রিকইনফো

বাজে ব্যাটিংয়ের পরও অ্যান্টিগায় বাংলাদেশ দলের সামনে সুযোগ ছিল স্বাগতিকদের চেপে ধরার। পেসাররা সেই উপলক্ষ্য এনেও দিয়েছিলেন। কিন্তু দিনশেষে তাদের প্রচেষ্টা স্কোরবোর্ডে পুরোপুরি প্রতিফলিত হয়নি ফিল্ডারদের ব্যর্থতায়।

বৃহস্পতিবার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শুরু হওয়া প্রথম টেস্টে টস হেরে ব্যাটিং করে মাত্র ১০৩ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ দল। অ্যান্টিগার এই উইকেটে পেসারদের জন্য থাকা সুবিধা কাজে লাগিয়ে মুস্তাফিজুর রহমান, এবাদত হোসাইনরাও বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন। কিন্তু সাফল্য আসেনি তেমন।

কারণ ক্যাচ মিসের চিরচেনা ব্যর্থতায় ডুবেছে বাংলাদেশ। টেস্টের প্রথমদিন শেষে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৯৫ রান। স্বাগতিকদের উইকেট পতনের সংখ্যাটা আরও একটু বেশি হতেই পারতো। তবে মোমিনুল হক, লিটন দাসরা ক্যাচ ফেলায় চাপে পড়তে হয়নি ক্যারিবিয়ানদের।

তাইতো, প্রথম দিনশেষে পেসারদের জন্য আক্ষেপ ঝরেছে অধিনায়ক সাকিব আল হাসানের কণ্ঠে। সুযোগ মিসের কথা বলেছেন তিনি। সঙ্গে পেসাররা কিছুটা দুর্ভাগা ছিলেন বলেও উল্লেখ করেন সাকিব।

দিনের খেলা শেষ হওয়ার পর সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলেন, ‘আজকের দিনে আমি খুবই খুশি। কিছু হাফ চান্স ছিল, সেগুলো নিতে পারলে পেসারদের জন্য পারফেক্ট একটা দিন হতো। পেস বিভাগ খুবই ভালো বল করেছে। মুস্তাফিজ দারুণ ছিল। খালেদও অনেক ভালো বল করেছে নতুন বলে। এবাদত সবসময় ভালো বল করছে।’

প্রথমদিন শেষে ৪২ রানে অপরাজিত উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট দু’বার জীবন পেয়েছেন। ইনিংসের তৃতীয় ও মোস্তাফিজের দ্বিতীয় ওভারে ক্যাচ ফেলেন মোমিনুল। এতে শূন্য রানেই আউট হওয়া থেকে বেঁচে যান ব্রাথওয়েট। 

এরপর ইনিংসের ২৮তম ওভারে মুস্তাফিজের করা চতুর্থ বলে রেয়মন রেইফারের ক্যাচ প্রথম স্লিপে মিস করেন লিটন দাস। ৪ রানে বেঁচে যান রেইফার। ওই ওভারের ঠিক পরের বলেই দ্বিতীয়বার জীবন পান ব্রাথওয়েট। এবারও ক্যাচ ফেলেন লিটন দাস। তাতে আবারও ১৫ রানে জীবন পান উইন্ডিজ অধিনায়ক।

ক্যাচগুলো না পড়লে প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশকেই এগিয়ে রাখতেন সাকিব। তিনি বলেন, ‘পেসাররা একটু আনলাকি। আরও দুটি উইকেট পেলে আমরা ভালো অবস্থানে থাকতাম। যদি ১০০ রানে ৪ উইকেট থাকত, তাহলে কাল আরও ১০০ রানের মধ্যে ওদের অলআউট করলে আমরা ম্যাচে থাকতাম। এখনো যে হবে না, তা বলছি না।’

বাংলাদেশের চেয়ে মাত্র ৮ রান পিছিয়ে আছে ক্যারিবিয়ানরা। ক্রেইগ ব্রাথওয়েট ৪২ ও এনক্রুমাহ বোনার ১২ রানে অপরাজিত আছেন। ৪৮ ওভার ব্যাট করেছে তারা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি