ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

মেন্ডিসকে বোল্ড করা ইয়াসিরের বলটিই ‘শতাব্দীর সেরা বল’!(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২০, ২১ জুলাই ২০২২

ইয়াসির শাহ-র বলে মেন্ডিসের বোল্ড হওয়া সেই বলটি

ইয়াসির শাহ-র বলে মেন্ডিসের বোল্ড হওয়া সেই বলটি

শেন ওয়ার্ন অনন্তলোকে পাড়ি জমিয়েছেন চার মাস আগে। অস্ট্রেলিয়ার এই লেগ স্পিন জাদুকারের স্মৃতিই জাগিয়ে তুললেন পাকিস্তানের ইয়াসির শাহ। কিংবদন্তি ওয়ার্নের ২৯ বছর আগে করা ‘বল অব দ্য সেঞ্চুরি’র রিপ্লাই-ই যেন মঞ্চায়িত হল শ্রীলঙ্কার গল স্টেডিয়ামের বাইশ গজে।

১৯৯৩ সালে ম্যানচেস্টারে দুর্দান্ত এক ডেলিভারিতে ইংল্যান্ডের মাইক গ্যাটিংকে বোল্ড করেছিলেন ওয়ার্ন। বলটা লেগ স্ট্যাম্পের বাইরে পিচ করলেও সবাইকে বিস্মিত করে গ্যাটিংয়ের অফ স্ট্যাম্প ভেঙে দেয়। যা শতাব্দীর সেরা বল হিসেবেই বিবেচিত হয়ে আসছে।

মঙ্গলবার (১৯ জুলাই) গল টেস্টের তৃতীয় দিনেও তেমনই বিস্ময় উপহার দিলেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ। 

৭৬ রানে ব্যাট করছিলেন কুশল মেন্ডিস, উইকেটে সেট ছিলেন। কিন্তু এই লঙ্কান ব্যাটার বুঝতেই পারেননি তার সঙ্গে ওই বলটা কী করেছিল! কিছু বুঝে ওঠার আগেই লেগ স্ট্যাম্পের আশপাশে পড়া বলটি ভয়ঙ্কর টার্ন নিয়ে কুশলের অফ স্ট্যাম্প ভেঙে দেয়। সবার চক্ষু তখন চড়কগাছ! থ-হয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না কুশলের।

ইয়াসিরের এই অবিশ্বাস্য ডেলিভারি নিয়ে ম্যাচের তৃতীয় দিনেই অনেক চর্চা হয়েছে। ওয়ার্নের সঙ্গে তুলনা হচ্ছে পাকিস্তানি লেগ স্পিনারের। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিস্তর আলোচনা হয়েছে। এখনও থামেনি ক্রিকেটভক্তদের আলোচনা। বিস্ময়কর ওই বলের ভিডিও-ও শেয়ার করেছেন অনেকেই।

ভিডিওটি প্রথম শেয়ার করা হয় শ্রীলঙ্কা ক্রিকেটের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এবং তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ভিডিও’র সঙ্গে টুইটে তারা লিখে দেয়, ‘শতাব্দীর সেরা বলের তকমা পাওয়ার দাবিদার?’ 

পরে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)ও ইয়াসির বলটির ভিডিও টুইট করে দেয়। পিসিবি তাতে লিখেছে, ‘২৯ বছর কেটেছে, এর মধ্যেই কি ফের শতাব্দীর সেরা বলের দাবিদার এসে গেছে?’

ভিডিওতে দেখুন-

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি