ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ইয়ুথ ডেলিগেশনে যোগ দিতে ভারতে গিয়েছিলেন জাহানারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১২ আগস্ট ২০২২

ইন্ডিয়া হাউজে জাহানারা আলম

ইন্ডিয়া হাউজে জাহানারা আলম

বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন ২০২২-এর ঢাকা অডিশন গত ৭ আগস্ট শুরু হয়ে ১১ আগস্ট শেষ হয়েছে। যেখানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাতীয় নারী ক্রিকেট দলের তারকা পেসার জাহানার আলম, অভিনেত্রী নুসরাত ফারিয়া এবং সময়ের জনপ্রিয় ব্যান্ড 'জলের গান'-এর কর্ণধার রাহুল আনন্দসহ বাংলাদেশের জনপ্রিয় তারকারা। 

প্রাথমিক বাছাইপর্ব ও নির্বাচনী প্রক্রিয়ায় আরও ছিলেন ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রামের সাবেক বিজয়ীরা।

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এবং ঢাকাস্থ ভারতের হাইকমিশনার বিক্রম কে. দোরাইস্বামীর তত্ত্বাবধানে গত ১৫মে থেকে ফের শুরু হয় বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন এর কার্যক্রম। 

তরুণ-যুবকদের নিয়ে আন্তর্জাতিক এই আয়োজনটি ভারতের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মধ্যে স্বাক্ষরিত একটি সমঝোতা স্মারকের অংশ। এর আগে মহামারীর কারণে ২ বছর বন্ধ ছিল এই কর্মসূচি।

এ প্রোগ্রামের আওতায় বাংলাদেশ থেকে ১০০ জন তরুণ-তরুণী ভারতে যাওয়ার সুযোগ পাবেন। যাদের জন্য থাকছে ভারতের অর্থনৈতিক, প্রযুক্তিগত, শিল্প, সাংস্কৃতিক এবং ঐতিহাসিক দর্শনীয় স্থান ভ্রমণ ও পর্যবেক্ষণের সুযোগ।

সেরা প্রতিভা নির্বাচনে বাংলাদেশের বিভিন্ন জেলায় চলেছে অডিশন। এর আগে গত ২৭ জুলাই রাজশাহী এবং ২ আগস্ট চট্টগ্রামে প্রাথমিক বাছাইয়ের কাজ শেষ হয়েছে।

এদিকে, এবারের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন ঢাকা অডিশনে যোগ দিতে ১১ আগস্ট ভারত সফর করেন দেশের জনপ্রিয় নারী ক্রিকেট তারকা লাস্যময়ী জাহানারা আলম। 

এ নিয়ে এদিন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দুটি ছবি শেয়ার করে ক্যাপশনে জাহানারা লেখেন, ‘আজ ইন্ডিয়া হাউজে’।

সম্প্রতি দলের অন্য সদস্যদের সঙ্গে ১৫ দিনের কন্ডিশনিং ক্যাম্পে কঠোর অনুশীলন করেন জনপ্রিয় এই নারী ক্রিকেটার। গত ২৩ জুলাই মিরপুরে শুরু হয় জাতীয় নারী ক্রিকেট দলের এই কন্ডিশনিং ক্যাম্প।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি